শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

আরএমপি’র শাহমখদুম ক্রাইম বিভাগের উদ্যোগে এয়ারপোর্ট থানার বৃক্ষরোপন

  • প্রকাশ সময় শনিবার, ১২ জুন, ২০২১
  • ২১৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: এ বছর মুজিব বর্ষে দেশকে সবুজে শোভিত করে ফেলতে জাতীয় বৃক্ষরোপন অভিযানের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’। এই প্রতিপাদ্য নিয়ে রাজশাহীতে আরএমপি’র শাহমখদুম ক্রাইম বিভাগের তিন থানার উদ্যোগে পালিত হলো বৃক্ষরোপণ অভিযান। আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এয়ারপোর্ট থানা এলাকায় ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন। আজ শনিবার দুপুর ১২টার দিকে আরএমপি’র এয়ারপোট থানার আয়োজনে বাড়ইপাড়া গ্রামের তিলক্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তার পাশে বিভিন্ন ধরনের গাছের চারা রোপন করেন তিনি।
এসময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী বিপিএম ও উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মুহাম্মদ সাইফুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (মতিহার) হাফিজুল ইসলাম ও এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমানসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।


এসময়ে পুলিশ কমিশনার বলেন, গাছ যেমন মানুষকে অক্সিজেন দিয়ে প্রাণ বাঁচিয়ে রাখে, তেমনি দুর্যোগও লাঘব করে। যেসব এলাকায় বেশী গাছ রয়েছে, সেসব এলাকায় দুর্যোগে ক্ষয়ক্ষতির পরিমান কম হয়। এছাড়াও সেখানকার আবহাওয়া ও পরিবেশ ভাল থাকে। রাজশাহী একটি ক্লিন ও গ্রীণ সিটি হিসেবে বিশ্বের দরবারে পরিচিতি লাভ করেছে। এই অবস্থা ধরে রাখতে এবং বাতাসে সিসার পরিমান কম এবং ধুলিকনা মুক্ত রাখতে বৃক্ষরোপনের কোন বিকল্প নাই উল্লেখ করে তিনি বেশী বেশী ফজল, বনজ ও ভেজস গাছের চারা রোপন করার পরামর্শ দেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin