সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৩শ, মৃত্যু অর্ধশত

  • প্রকাশ সময় মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ২৪২ বার দেখা হয়েছে

 

এস.আর.ডেস্ক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫০ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩১৯ জন। আজ মঙ্গলবার (১৫ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হলো ১৩ হাজার ২২২ জনের এবং শনাক্ত ৮ লাখ ৩৩ হাজার ২৯১ জন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৪৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৭১ হাজার ৭৩ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৯৫৩টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ২৬৫টি। এখন পর্যন্ত ৬২ লাখ ১৮ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯২ দশমিক ৫৩ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৩০ জন পুরুষ এবং নারী ২০ জন। এখন পর্যন্ত পুরুষ ৯ হাজার ৫০৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৭১৫ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ২৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৯ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ৬ জন, চট্টগ্রামের ৬ জন, রাজশাহীর ১৫ জন, খুলনার ১৫ জন, বরিশালের ১ জন, সিলেটের ৩ জন, ময়মনসিংহের ৩ জন এবং রংপুরের ১ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৪৫ জন, বেসরকারি হাসপাতালে ৩ জন। মৃত্যুর পর হাসপাতালে আনা হয়েছে একজনকে। এছাড়া বাসায় মারা গেছেন একজন।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin