মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

আরএমপি-তে ৫০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করলেন এফবিসিসিআই’র পরিচালক

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ১৯৬ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: এফবিসিসিআই এর পরিচালক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ ও বিশিষ্ট ব্যবসায়ী শামসুজ্জামান আওয়াল ৫০টি অক্সিজেন সিলিন্ডার রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়ে প্রদান করেন। আজ বৃহস্পতিবার বিকেলে তিনি এই অক্সিজেন সিলিন্ডারগুলো আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক এর নিকট হস্তান্তর করেন।
এ সময়ে আওয়াল বলেন, আরএমপি কমিশনার মানবতার সেবায় ব্যাতিক্রমি একটি পদক্ষেপ নিয়েছেন। পুলিশ বিভাগের কর্মকর্তাদের এই উদ্যোগের প্রসংশা করেন তিনি। সেইসাথে এই পদক্ষেপের জন্য কমিশনার আবু কালাম সিদ্দিককে আন্তরিক ধন্যবাদ জানান তিনি। তাঁর এই উদ্যোগকে স্বাগত জানিয়ে আগামীতেও পাশে থাকার অঙ্গিকার করেন আওয়াল। সেইসাথে সমাজের বিত্তবানদের করোনায় আক্রান্তদের সেবায় এগিয়ে আসার জন্য আহ্বান জানান এই ব্যবসায়ী নেতা।
অক্সিজেন সিলিন্ডার গ্রহন করার সময় আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, করোনায় আক্রান্তদের অবস্থা এবং অক্সিজেনের প্রয়োজনীয়তা অনুভব করে তিনি ইতোমধ্যে অক্সিজেন ব্যাংক গঠন করেছেন। এই সেবা ইতোমধ্যে শুরু হয়েছে। হটলাইনে কল পাওয়া মাত্র পুলিশ সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে সেবা প্রদান করছেন। আজকে আরো ৫০টি অক্সিজেন সিলিন্ডার এই ব্যাংকে প্রদান করায় আওয়ামী লীগ ও ব্যবসায়ী এই নেতাকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।
তিনি বলেন, ইতোমধ্যে মহানগরবাসী উপকৃত হওয়া শুরু করেছেন। যথেষ্ট অক্সিজেন সিলিন্ডার মজুদ আছে উল্লেখ তিনি নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য পরামর্শ দেন। সিলিন্ডারের গ্যাস শেষ হলে পুণরায় রিফিল করে আনা হবে বলে জানান তিনি। ব্যবসায়ী শামসুজ্জামান আওয়ালের ন্যায় অন্যান্য সমাজপতিদের এই মানবতার সেবায় এগিয়ে আহবান জানান কমিশনার।
লকডাউন বিষয়ে জানতে চাইলে কমিশনার বলেন, লকডাউন আবারও সাতদিনের জন্য বৃদ্ধি করা হয়ছে। মহামারী করোনা থেকে বাঁচতে এবং অন্যকে বাঁচাতে লকডাউন মেনে চলার জন্য সবাইকে অনুরোধ করেন তিনি। তিনি আরো বলেন, কোন ব্যবসায়ী কিংবা জনগণ লকডাউন না মানলে এবং শহরের প্রধান প্রধান স্থানে এবং পাড়া মহল্লায় নিত্যপ্রয়োজীয় দ্রব্য, কাঁচাবাজার ও ঔষধের দোকান ছাড়া অন্যকোন ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অর্থ নয় জীবন রক্ষা করুন উল্লেখ করে কমিশনার বলেন, বেঁচে থাকলে অর্থ উপার্জন করা যাবে।
জনগণকে ঘরে থাকার পারমর্শ দিয়ে তিনি বলেন, অতি প্রয়োজনে যদি বাহিরে আসতে হয় তাহলে অবশ্যই মাস্ক পড়ে বাহিরে আসবেন। সামাজিক দুরত্ব বজায় রেখে দ্রুত কাজ সমাপ্ত করে বাড়ি ফিরে যাবেন। অযথা বাহিরে থাকলে জরিমানা ও শাস্তির প্রদান করা হবে। তিনি বলেন বিনামূলে করোনার র‌্যাপিড পরীক্ষা চলমান রয়েছে। এই সুযোগ গ্রহন করার জন্য জনগণকে আহ্বান জানান। সেইসাথে বাহির থেকে আত্মীয়সব্জনদের এই সময়ে রাজশাহী সিটিতে না আসতে উৎসাহী করতে বসবাসকারীদের অনুরোধ করেন কমিশনার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin