বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

মতিহার ক্রাইম বিভাগে বৃক্ষরোপণ করলেন আরএমপি কমিশনার

  • প্রকাশ সময় রবিবার, ২০ জুন, ২০২১
  • ১৫৭ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার ক্রাইম বিভাগে পালিত হলো বৃক্ষরোপণ অভিযান। আজ রোববার আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মতিহার, কাটাখালী ও বেলপুকুর থানা এলাকায় প্রায় ৭৫০ টি ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উদ্বোধন করেন।
উল্লেখ্য গত ১০ জুন থেকে আরএমপিতে বৃক্ষরোপণ অভিযান ২০২১ শুরু হয়। এরই ধারবাহিকতায় আজ রোববার আরএমপি’র মতিহার ক্রাইম বিভাগের মতিহার, কাটাখালী ও বেলপুকুর থানার উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর আয়োজন করা হয়। প্রধান অতিথি মতিহার থানার বিহাস চত্বর ও মোহনপুর ব্রীজগামী মহাসড়কের রাস্তার ধার, কাটাখালী থানার হরিয়ান চিনিকল এবং বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমী এবং বেলপুকুর থানার বেলপুকুর বঙ্গবন্ধু গোলচত্বরে বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করেন।


এসময় পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে আরএমপির পক্ষ থেকে বৃক্ষরোপন অভিযান চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় আজকেও বিভিন্ন থানায় বৃক্ষরোপন করা হলো। অপরিকল্পিতভাবে নগরায়ন ও জালানীর চাহিদা মেটাতে প্রতিদিন শত শত গাছ কাটা হচ্ছে। কিন্তু এর বিপরিতে সেভাবে গাছ রোপন করা হচ্ছে না। ফলে ইতোমধ্যে আবহাওয়ার ভারসাম্যের বিপর্যয় ঘটেছে। এছাড়াও যত্রতত্র অপরিকল্পিতভাবে কলকারখান স্থাপন করায় সেখানকার নির্গত বর্জ ও কারো ধুঁয়ায় পরিবেশ নষ্ট হচ্ছে। আহবাওয়া উপ্তপ্ত হয়ে উঠছে। এই অবস্থা থেকে পরিত্রান পেতে এবং প্রাণীকুলকে বাঁচাতে বৃক্ষরোপনের কোন বিকল্প নাই। এ লক্ষে দেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এই বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হচ্ছে।
প্রধান অতিথি বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে নিজেদের এবং আগামীর প্রজন্মকে বাঁচাতে এবং একটি নির্মল পৃথিবী উপহার দিতে ও বাংলাদেশের পরিবেশ রক্ষায় বিভিন্ন ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপনের উপর গুরুত্বারোপ করা হয়েছে। পুলিশের ন্যায় অনান্যদের বাড়ির আঙ্গিনায়, ছাদে এবং পরিত্যাক্ত স্থানে একটি ফলজ, একটি বনজ ও একটি ঔষধী গাছ রোপন করার পরামর্শ দেন তিনি। সেইসাথে প্রতিটি গাছের যত্ন নিতে সবাইকে আহ্বান জানান।
এ সময়ে ছিলেন, কাটাখালী পৌর মেয়র আব্বাস আলী, হরিয়ান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, উপ-পুলিশ কমিশনার (মতিহার) বিভূতি ভুষণ বানার্জী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মতিহার বিভাগ), একরামুল হক, পিপিএম ও সহকারী পুলিশ কমিশনার (মতিহার বিভাগ) হাফিজুল ইসলাম ও হরিয়ান ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইয়াছিন আলী, প্রতিটি থানার অফিসার ইনচার্জগণসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ। উল্লেখ্য যে, পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সকল থানা ফাঁড়ির আওতাধীন এলাকায় আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান-২০২১ পালিত হচ্ছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin