সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

আড়ানী পৌর মেয়রের ৭২ পাউন্ডের কেক কেটে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ২৯৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: আজ বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। জাতীর জনক বঙ্গবন্ধু বাঙ্গালী জাতিকে শোষণ নিপিড়ন ও অত্যাচারের কবল থেকে রক্ষা করতে আজকের এই দিনে বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন। আজ বুধবার সাড়াদেশে যথাযথ মর্যায় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সমর্থকগণ এ দিনটিকে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালন করছে। অনেক নেতাকর্মী জাতীয় জনকের সমাধীতে পুস্পস্তবক এবং প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। আবার অনেক জায়গায় গরীব ও অসহায়দের মধ্যে খাবার বিতরণ করেন নেতাকর্মীরা।

কিন্তু রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলি ব্যাতিক্রম ভাবে এই দিনটি উদযাপন করেন। ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী হওয়ায় তিনি ৭২ পাউন্ড ওজনের কেক কেটে পুরো জেলা ধরে আলোচনায় এসেছেন। আড়ানী পৌরসভা সংলগ্ন ঈদগাহ মাঠ প্রাঙ্গনে নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে স্বাস্থ্য বিধি মেনে কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেন তিনি।

এরপর এ বিষয় নিয়ে বিকেল ৫ টায় পৌর কার্যালয়ের আলোচনা সভা ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি’র বক্তব্যে পৌর মেয়র মুক্তার আলী বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গড়া আওয়ামী লীগের হাত ধরেই ১৯৭১ সালে রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যে দিয়ে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়। বাঙালী পায় লাল সবুজের পতাকা।

তিনি বলেন, আওয়ামী লীগ মানেই বাংলাদেশ। আওয়ামী লীগকে বাদ দিয়ে স্বাধীন বাংলাদেশেল কথা চিন্তা করা যায় না বলে উল্লেখ করেন তিনি। মেয়র আরো বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুর হাত ধরে যেমন বাংলাদেশ প্রতিষ্ঠা লাভ করেছিলো, তেমনি তাঁর সুযোগ্য কন্যা, মানবতার মা, উন্নত রাষ্ট্র গড়ার পাথেয়, সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর বাবার স্বপ্নের বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যাচ্ছেন। বর্তমান সরকারের প্রধানমন্ত্রীয় হাত ধরেই ব্যপকভাবে মেগা প্রকল্প চলছে। দ্বিতীয় পদ্মা সেতুর কাজ প্রায় শেষের দিকে। মেট্রোরেলের কাজ দ্রুত এগিয়ে চলছে। পাতাল ট্রেন নিয়ে চিন্তাভাবনা চলছে বলে জানান তিনি। এছাড়াও দেশে প্রায় প্রতিটি রাস্তা প্রসস্ত করা হয়েছে এবং খাদ্যে স্বনির্ভরতা এসেছে। বাংলাদেশ এখন খাদ্য রপ্তানী করছে।

মেয়র আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা সব থেকে সামাজিক নিরাপত্তা খাতে গুরুত্ব দিয়েছেন। চালু করেছেন মাতৃত্বকালীন ভাতা, শিক্ষার প্রসারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠাসহ সরকারীকরণ করছেন বলে জানান তিনি। কিন্তু একটি মহল সরকারের এতোগুলো দৃশ্যমান উন্নয়নকে শয্য করতে না পেরে মিথ্যাচার করছে। এই কুচক্রীমহল থেকে জনগণকে দূরে থাকার আহ্বান জানান তিনি। সেইসাথে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকবেন ততদিন তাঁকে ভোট দিয়ে জয়ী করে আওয়ামী লীগ সরকার গঠনে সহযোগিতা করতে উপস্থিত জনগণসহ দেশবাসীকে অনুরোধ করেন মেয়র।

তিনি আরও বলেন, সংগঠনকে শক্তিশালী করতে হলে সঠিক নেতৃত্ব যেমন প্রয়োজন, তেমনী সঠিক নেতৃত্ব দিতে হলে যোগ্য নেতার দরকার। বাঘা-চারঘাটের প্রাণপুরুষ, বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলমের নেতৃত্বে একজন ভালো ও যোগ্য নেতা স্থান পাবে এটাই তিনি প্রত্যাশা করেন বলে বক্তব্যে উল্লেখ করেন। এই বিষয়টি অবশ্যই মন্ত্রী বিবেচনা করবেন বলে তিনি আশাব্যক্ত করেন।

সকল কর্মসূচীতে উপস্থিত ছিলেন, পৌর ছাত্রলীগের সভাপতি রিবন আহমেদ বাপ্পি, হিন্দু-বৌদ্ধ- খ্রীষ্টান পরিষদের সভাপতি রাম গোপাল সাহা, আড়ানী মনোমোহিনী হাইস্কুলের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শামীম আহমেদ, ফারারি হাট বাজার সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল আজিজ, একরামুল হক সনদ, আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী সমর্থকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin