সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

জেলা প্রশাসনের ৩০০জনের মধ্যে নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে, জীবন বাঁচাতে কোন প্রকার গুজবে কান দেবেন না: জেলা প্রশাসক

  • প্রকাশ সময় শনিবার, ২৬ জুন, ২০২১
  • ১৯৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: সারাদেশব্যাপি করোনা পরিস্থিতি ভাল নয়। প্রতিদিন সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এই অবস্থা থেকে দেশের জনগণকে বাঁচাতে সরকার আগামী সোমবার থেকে সারাদেশব্যাপি সর্বাত্বক কঠোর লকডাউন, (মানে শাট ডাউনের ন্যায় এবার লকডাউন) ঘোষনা করেছেন। সরকার এই কঠোরন অবস্থান ইচ্ছে করে নেননি ।
দেশের জনগণ এখনো পৃরোপুরি সচেতন এবং সরকার ঘোষিত লকডাউন ও বিধি নিষেধ না মানায় এবার এই কঠোর কার্যক্রম হাতে নিয়েছে সরকার। কিছু লোক আছে তারা ধর্মীয়ভাবে এবং অজ্ঞাতবশত এবং গোড়ামী করে করোনার ভয়াবহ মানছেনা এবং সরকারী বিধি নিষেধ মানছেনা। জীবন বাঁচাতে ঐ সকল মানুষ থেকে দূরে থাকার পরামর্শ দিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।
আজ শানিবার বেলা ১১টায় রাজশাহী শিল্পকলা একাডেমিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ে সহযোগিতায় এবং রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে করোনার প্রাদুর্ভাবের ফলে সৃষ্ট পরিস্থিতিতে কর্মহীন, সেলুন, রিক্সাচালক, তৃতীয় লিঙ্গ, মহিলা সমিতি ও দিনমজুরসহ অন্যান্য অসহায়দের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল এই কথাগুলো বলেন।


বাংলাদেশকে মানবিক রাষ্ট্র আখ্যা দিয়ে প্রধান অতিথি আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন মমতাময়ী মা-তে পরিণত হয়েছেন। তিনি খেটে খাওয়া কর্মহীন মানুষগুলো জন্য সর্বদা ভাবেন এবং আর্থিক ও খাদ্য সামগ্রী প্রদান অব্যাহত রেখেছেন। বাংলাদেশের প্রতিটি জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে এই কার্যক্রম বাস্তবায়ন অব্যাহত রয়েছে। সেইসাথে টিকার ব্যবস্থা করেছেন বলে উল্লেখ করেন তিনি। এাছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ও সুশিল সমাজের ব্যক্তিরা বিভিন্ন ভাবে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন বলে জানান তিনি।
দেশের প্রাপ্ত বয়স্ক ও সরাকরী নির্দেশনা অনুযায়ী প্রতিটি মানুষকে টিকা গ্রহন করার অনুরোধ করেন তিনি। সেইসাথে প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাহিরে না আসার আহŸান জানান। অতি প্রয়োজনে বাড়ির বাহিরে যেতে হলে অবশ্যই বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার পরামর্শ দেন তিনি। আর মাস্ক না পরলে এবং লকডাইন না মানলে এবার কঠোর ব্যবস্থা নেবেন বলে বক্তব্যে উল্লেখ করেন জেলা প্রশাসক।
জেলা প্রশাসক আরো বলেন, রাজশাহী হাসপাতালে ধারন ক্ষমতার বেশী করোনা আক্রান্ত রোগি চিকিৎসা নিচ্ছেন। সেইসাথে বর্তমানে সরকারী ও বেসরকারীভাবে সরবরাহকৃত অক্সিজেন সিলিন্ডারের সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় সচেতন হয়া এবং লকডাইন মেনে চলা ও সৃষ্টিকর্তার অনুগ্রহ কামনা ছাড়া কোন উপায় নাই বলে জানান তিনি। বক্তব্য শেষে তিনি উপস্থিত ৩০০ জনের মধ্যে নগদ এক হাজার করে মোট তিন লক্ষ টাকা প্রদান করেন।
রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, জেলা ম্যাজিষ্ট্রেট আবু আসলাম, জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা প্রকৌশলী আমিনুল হক ও এনডিসি আব্দুল্লাহ আল রিফাতসহ জেলা প্রসাশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin