সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন

আর্জেন্টিনার কোপা আমেরিকা শিরোপা জেতায় রাজশাহীতে সমর্থকদের আনন্দ মিছিল, পুলিশের বাধা

  • প্রকাশ সময় রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৯৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: চলছে বিশ্বব্যাপি করোনার ভয়াল থাবা। এই থাবায় সারা বিশ্ব স্তব্ধ হয়ে পড়েছে। মানুষ হাসতে এবং খেলতে ভূলে যাচ্ছে। এরমধ্যে শুরু হয়ছিলো বিশ্বের অন্যতম সেরা ফুটবল আসর কোপা আমেরিকা কাপ। এই কাপের শেষ মানে চুড়ান্ত পর্বের খেলা আজ রোববার (১১ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬টায় মারাকানায় শুরু হয়। আর এতে ১৯৯৩ সালের পর জয় পায় লিওলেন মেসির দেশ আর্জেন্টিনা।
ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ১৫তম কোপা আমেরিকা কাপ ঘরে তুলেছে লিওনেল মেসির দল। এই জয়ে ২৮ বছর পর শিরোপা জয়ের আনন্দ করার সুযোগ পেয়েছে আকাশি নীল জার্সিধারীদের ফুটবল সমর্থকরা। আজ রোববার সকালে খেলা শেষ হওয়া মাত্র রাজশাহী নগরীর আলুপট্টি এলাকায় লকডাউন উপেক্ষা করে রাজশাহীতে বিজয় মিছিল নিয়ে রাস্তায় নেমে পড়ে একদল আর্জেন্টাইন সমর্থক। তবে পুলিশের বাধায় বিজয় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। এছাড়াও খেলা শেষে বিভিন্ন স্থানে সমর্থকরা রাস্তায় না নামলেও একস্থানে দাঁড়িয়ে বিজয়চিন্থ দেখান এবং আনন্দ করেন তারা।


এবিষয়ে আর্জেন্টাইন সমর্থকরা জানান, খেলা শেষে জয় নিশ্চিত হলে তারা পদ্মা নদীর পাড়ে একত্রিত হন। পরে প্রিয় দলের পতাকা হাতে নেচে গেয়ে বিভিন্ন বাদ্য বাজিয়ে মিছিল নিয়ে রওনা হন। তবে আলুপট্টির কাছাকাছি আসতেই গলির মুখে উপস্থিত হয় পুলিশের গাড়ি। তখন পুলিশ বাধা দিলে আর্জেন্টাইন সমর্থকরা এদিক সেদিক ছড়িয়ে ছিটিয়ে পড়েন।
এদিকে ব্রাজিল হারায় সমর্থকরা মনে প্রবোধ দিতে পারছেনা। অনেককে মাথা ন্যাড়া করতে দেখা যায়। আবার অনেকে নিরবে বাড়িতে যেয়ে ঘুমিয়ে পড়ে। আবার অনেকে বিতর্কে জড়ান। অনেকে বলেন, আর্জেন্টিনা অনেক ফাউল করে খেলোয়ারদের ঠিকমত খেলতে দেয়নি। কেউ কেউ বলেন, ব্রাজিলের গোলটা রেফারী ষড়যন্ত্র করে দেননি। আসলে সমর্থিত দল হারলে সমর্থকদের মনের অবস্থা এমনটাই হওয়াটা স্বাভাবিক।
এদিকে আনন্দ মিছিল করা বিষয়ে রাজশাহী নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ও মিডিয়া মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, দেশব্যাপি কঠোর লকডাউন চলছে। বিধিনিষেধে বলা আছে, কোন ধরনের সভা-সমাবেশ ও জমায়েত করা যাবে না। পুলিশ নিয়ম পালন করেছে মাত্র। তিনি আরও জানান, আর্জেন্টাইন ও ব্রাজিল সমর্থকদের মধ্যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটতে পারে সেজন্য সারা নগরীতে পুলিশ তৎপর রয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin