সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

করোনায় ক্ষতিগ্রস্ত পাঁচশত পরিবারের মধ্যে ওয়ান ব্যাংক’র খাদ্য সামগ্রী বিতরণ

  • প্রকাশ সময় বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৯৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: দেশব্যাপি করোনা ভাইরাসের ফলে মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এই সকল কর্মহীন, অসহায় মানুষের মধ্যে রাজশাহীর জেলা প্রশাসনের সহযোগিতায় পুঠিয়া উপজেলায় ৫ শো ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করা হয়। আজ বুধবার (১৪ জুলাই) সকাল ১১ টায় পুঠিয়া উপজেলা প্রাঙ্গণে ওয়ান ব্যাংকের সৌজন্যে প্রধান অতিথি হিসেবে ত্রাণ সহায়তা প্রদান করেন পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ।
এসময়ে প্রধান অতিথি বলেন, করোনা ভাইরাসের কবল থেকে রক্ষায় সরকার বিভিন্ন সময় নানান পদক্ষেপ গ্রহণ করে চলেছেন। করোনায় অনেকেই অসহায় হয়ে পড়েছে। স্তিমিত হয়ে পড়েছে মানুষের স্বাভাবিক জীবন যাত্রা। করোনা সংক্রমনে খেটে খাওয়া অসহায় মানুষের পাশে শুরু থেকে আছে পুঠিয়া উপজেলা প্রশাসন। করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। খাদ্য সংকটেও রয়েছে অনেক পরিবার। এরই মধ্যেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ ও ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে।
তিনি আরও জানান, প্রতিটি দুর্যোগে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জনগণের পাশে আছেন, আগামীতেও থাকবেন। উপজেলার বিভিন্ন এলাকায় যারা খাদ্য সংকটে আছেন তাদের অনেকের কাছে সরকারী ভাবে খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে। এছাড়াও আজকে সরকারের পাশাপাশি ওয়ান ব্যাংকের সৌজন্যে ও জেলা প্রশাসনের সহযোগিতায় পুঠিয়া উপজেলায় ৫ শো অসহায়দের তালিকা তৈরি করে খাদ্য সহায়তা প্রদান করা হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে সমাজের বিত্তবানদের জনগণের সেবায় কাজ করার আহ্বান জানান উপজেলা নির্বাহী ।
ওয়ান ব্যাংক রাজশাহী শাখার ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার আব্দুল মান্নান বলেন, জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ‘ওয়ান ব্যাংক’ রাজশাহী জেলায় ৪ টি ফেইজে প্রায় ২২০০ দুস্থ ও অসহায় মানুষের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করছে। এর ধারাবাহিকতায় আজকে তৃতীয় ফেইজে পুঠিয়া উপজেলায় ৫০০ জন করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করা হলো। এছাড়াও প্রথম ফেইজে রাজশাহী মহানগরীতে ৬৫০ জন ও দ্বিতীয় ফেইজে পবা উপজেলায় ৫০০ জন দুস্থ ও অসহায় মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। এরপর চতুর্থ ফেইজে গোদাগাড়ী উপজেলায় এই ত্রাণ বিতরণ কার্যক্রমের পরিসমাপ্তি হবে বলে জানান তিনি।
এছাড়াও তিনি আরো বলেন, রাজশাহী জেলায় সামাজিক দায়বদ্ধতা থেকে ওয়ান ব্যাংকের পক্ষ থেকে সবচেয়ে বেশি ত্রাণ সহায়তা দিতে সক্ষম হয়েছেন। ত্রাণ সামগ্রীর হিসেবে প্রতিটি প্যাকেটে রয়েছে চাল ১৫ কেজি, আলু ৫ কেজি, আটা ১ কেজি, মসুর ডাল ১ কেজি, পেয়াজ ১ কেজি, তেল ১লিটার, লবন ১ কেজি, সাবান ১টি ও মরিচের গুড়া ১০০ গ্রাম।
ওয়ান ব্যাংক রাজশাহী শাখার ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার আব্দুল মান্নান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পবা উপজেলার পরিষদের চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী রহমান ও ভাইস চেয়ারম্যান মুকুলসহ ওয়ান ব্যাংক রাজশাহী শাখার কর্মকর্তাবৃন্দ।

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin