মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

রাজশাহী জেলা বিএনপি’র করোনা সেন্টার উদ্বোধন

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ২১৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: করোনা আক্রান্ত রোগিদের চিকিৎসা ও মানবিক সেবা প্রদানের লক্ষে গতকাল বৃহস্পতিবার বিকেলে করোনা সহায়তা কেন্দ্র উদ্বোধন করা হয়। রাজশাহী জেলা বিএনপি’র আয়োজনে নগরীর ষষ্টীতলায় এই কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগদান করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু।
কেন্দ্র উদ্বোধণ করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট শাহীন শওকত। বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়াল যোগদেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান চন্দন ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রফিকুল ইসরাম। সভা সঞ্চালনা করেন রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার ও সদস্য গোলাম মোস্তফা মামুন।


এ সময়ে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সদস্য অধ্যক্ষ আব্দুস সামাদ, নজরুল ইসলাম মন্ডল, আব্দুস সাত্তার, শাহাদত হোসেন, আব্দুর রাজ্জাক, রায়হানুল ইসলাম রায়হান, চারঘাট পৌর সাবেক মেয়র জাকিরুল ইসলাম, ভার্চুয়াল যোগদেন জেলা বিএনপি’র সদস্য মাহমুদা হাবীবা, গোদাগাড়ী উপজেলা বিএনপি’র আহবায়ক অধ্যাপক আব্দুল মালেক, জেলা কৃষক দলের আহবায়ক আল আমিন সরকার টিটু, জেলা মহিলা দলের সভাপতি এ্যাডভোকেট শামসাদ বেগম মিতালী, সাধারণ সম্পাদক ফরিদা পারভীন, দুর্গাপুর উপজেলা বিএনপি’র যুগ্ম আহাবায়ক আবু হায়াত, ভার্চুয়াল যোগদেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুশরাত এলাহী রিজভী, জেলা ছাত্রদলের সভাপতি রেজাউলি করিম টুটুল, যুগ্ম সম্পাদক ফয়সাল কবীর ডিকো ও আরফিন কনক। এছাড়াও বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী বক্তব্যে শাহীন শওকত বলেন, করোনা আক্রান্ত রোগিদের সেবায় এই কেন্দ্র কাজ শুরু করেছে। ইতোমধ্যে প্রায় ১০০জনকে অক্সিজেন সেবা প্রদান করা হয়েছে। এছাড়াও ডক্টর প্যানেল তৈরী করে করোনায় আক্রান্ত ১০০০জনকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। তিনি বলেন, যতই চিকিৎসা সেবা বা অক্সিজেন সেবা দেয়া হোক সচেতন না হলে কোনভাবেই এই ভাইরাস থেকে রক্ষা পাওয়া যাবেনা। করোনা বর্তমানে ভয়াবহ আকার ধারন করেছে। এরমধ্যে সরকার আবার লকডাউন শিথিল করেছে। এরফলে করোনার ভয়াবহতা আরো বৃদ্ধি পাওযার আশংখ্যা রয়েছে।
এ অবস্থা থেকে রক্ষা পেতে সচেতনতা ছাড়া কোন উপায় নাই। এছাড়াও সামাজিক দরত্ব বজায় রাখতে হবে। সেইসাথে সর্বদা অবশ্যই মাস্ক পরতে হবে বলে জানান তিনি। করোনা থেকে দীর্ঘমেয়াদি রক্ষা পেতে সবাইকে টিকা নেয়ার জন্য পরামর্শ দেন এই নেতা। বক্তব্য শেষে জেলা বিএনপি’র আহবায়কের হাতে ১০টি অক্সিজেন সিলিন্ডার ও বিভিন্ন ধরনের ঔষধ তুলে দেন তিনি। এছাড়াও করোনা রোগিদের সেবায় নর্দান ন্যাশনালিষ্ট ওয়েলফেয়ার এসোশিয়েশনের পক্ষ থেকে তিনি দশ হাজার টাকার বিভিন্ন ধরনের ঔষধ প্রদান করেন।
সভাপতির বক্তব্যে আবু সাঈদ চাঁদ বলেন, রাজশাহীতে বিএনপি’র এ পর্যন্ত ৩০০জন নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১৮-১৯জন মারা গেছেন। করোনা এই অবস্থা থেকে বাঁচতে টিকা এবং বিধিনিষেধ মানা ছাড়া কোন উপায় নাই। সেইসাথে প্রয়োজনে বাড়ির বাহিরে আসলে অবশ্যই মাস্ক পরতে হবে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি। চিকিৎসা সেবা অক্সিজেনের জন্য প্রয়োজনে ০১৭১৫০১৩৫১৯ এই নম্বরে যোগাযোগ করার কথা বলা হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin