শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

রাষ্ট্রীয় সম্মানে শায়িত হলেন কাউন্সিলর ও বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু

  • প্রকাশ সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ১৯৪ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদুকে রাষ্ট্রীয় সম্মাননা ( গার্ড অব অনার) প্রদান করা হয়। রাজশাহী জেলা প্রশাসনের পক্ষ থেকে মরহুমের মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। শ্রদ্ধা নিবেদনের পর রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদুকে গার্ড অব অনার প্রদান করেন। শেষে তাঁর সম্মানে এক মিনিটি নীরবতা পালন করা হয়।

এরপর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। আজ শনিবার বাদ আসর দরগাপাড়ায় মরহুমের বাসার সামনে তাঁর মরদেহে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করেন মেয়র। এদিকে বাদ মাগরিব শাহ্ মখ্দুম রুপোশ (রা:) দরগা মসজিদে জানাযা শেষে হেতম খাঁ গোরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়। জানাযায় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, বীরমুক্তিযোদ্ধাগণ, বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, আত্মাীয়স্বজন ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

গার্ড অব অনার প্রদান করার সময় মরহুমের পরিবারের সদস্যবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদ রানাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আজ শনিবার(২৪ জুলাই) দুপুর আনুমানিক ১টার সময় মহানগরীর দরগাপাড়ায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু। কিডনি রোগে এবং ক্যান্সারে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন শেষে নিজ বাসাতেই ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্যগুণগ্রাহী ও আত্মীয়-স্বজন ও রেখে গেছেন। তিনি রাজশাহী সিটি কর্পোরেশনের চারবারের নির্বাচিত কাউন্সিলর ছিলেন। ১/১১ এর সময় প্রায় ২ বছর রাজশাহী সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে ছিলেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদু’র মৃত্যুতে বীর মুক্তিযোদ্ধাদের শোক
রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রেজাউন নবী দুদুর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানান বীর মুক্তিযোদ্ধা আলতাব হোসেন, শফিকুল ইসলাম, বজলুর রহমান, কাজল, নবী ও আওয়ালসহ আরো অনেক বীর মুক্তিযোদ্ধা।
তাঁরা সকলেই স্বাধীনতার কথা, মুক্তিযুদ্ধের কথা স্বরন করেন এবং বলেন, তিনি ছিলেন একজন সম্মুখ সারির বীর মুক্তিযোদ্ধা। তাঁরা মরহুমের রুহের মাগফিরাত কামনাসহ তাঁর জীবনের সকল গুনাহ মাফ করে দেয়ার জন্য মহান রাব্বুল আলামিনের নিকট প্রার্থনা করেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin