মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

আরো তিন হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করলেন রাসিক মেয়র লিটন

  • প্রকাশ সময় রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ১৪৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত উদ্যোগে করোনায় (কোভিড-১৯) ক্ষতিগ্রস্থ গরীব, অসহায়, দুস্থ, কর্মহীন, দিনমজুর ও ছিন্নমুল আরো তিন হাজার পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে আজ রোববার রাজশাহী বিশ^বিদ্যালয় স্কুল মাঠে মতিহার থানা এলাকার মানুষকে এই খাদ্য সহায়তা প্রদান করা হয়।

বিকেল ৫টায় কয়েকজনের হাতে খাদ্য সামগ্রীর প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে বক্তব্যকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে তাঁদের সকলের জন্য দোয়া কামনা করেন মেয়র।

প্রসঙ্গত, শনিবার (৩১ জুলাই) দুপুরে জেলা শিল্পকলা একাডেমির সামনে রাজপাড়া থানা এলাকার ২ হাজার ৬৩০ পরিবারকে এবং বিকেলে রাজশাহী কলেজিয়েট স্কুল মাঠে বোয়ালিয়া থানা (পশ্চিম) এলাকার ২৩২০ পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করেন রাসিক মেয়র। সোমবার (২ আগস্ট) দুপুর ১২টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বোয়ালিয়া (পূর্ব) এলাকার ২০১০ পরিবারকে এবং বিকেল ৫টায় শারীরিক শিক্ষা কলেজ মাঠে শাহ মখদুম থানা এলাকার ২৩২০ পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হবে। মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত উদ্যোগে প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল প্রদান করা হচ্ছে।

রোববার দুপুর থেকে রাবি স্কুল মাঠে সারি সারি করে চেয়ার সাজানো হয়। এরপর প্রতিটি চেয়ারে রাখা হয় একটি করে খাদ্য সামগ্রীর প্যাকেট। নির্দিষ্ট সময়ের আগেই মাস্ক ব্যবহার করে ও স্বাস্থ্যবিধি মেনে মাঠ প্রবেশ করেন উপকারভোগীরা। বিকেল ৫টায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন উপস্থিত হয়ে কয়েকজনের হাতে প্যাকেট তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এরপর প্রতিটি ব্যক্তি তার চেয়ারের পাশে রাখা প্যাকেট নিয়ে সামাজিক দূরত্ব মেনে হাসিমুখে সুশৃঙ্খলভাবে বাড়ি ফিরে যান।

অনুষ্ঠানে বক্তব্যকালে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে করোনায় ক্ষতিগ্রস্থ মানুষকে খাদ্য সামগ্রী প্রদান করছি। প্রধানমন্ত্রীর দেওয়া সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগতভাবে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছি। আগামীতেও এভাবেই আমরা মানুষের পাশে থাকবো।

মেয়র আরো বলেন, আজ থেকে শুরু হয়েছে শোকাবহ আগস্ট। শোকের মাসের প্রথম দিন আমি আপনাদের সবার কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া কামনা করছি। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। অনুষ্ঠানে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক ব্যবহার করা এবং করোনার টিকা গ্রহণের আহ্বান জানান তিনি।
এ সময় রাজশাহী বিশ^বিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক সুলতান-উল ইসলাম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ শাহাদত হোসেন, ডা. অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এফ.এম.এ জাহিদ, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, প্রচার সম্পাদক দিলীপ ঘোষ, সদস্য জহির উদ্দিন তেতু, মতিহার থানা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আলাউদ্দিনসহ সংশ্লিষ্ট ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin