বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

পি.এস.ডাবলু.এফ’র রামেক হাসপাতালে করোনা চিকিৎসায় বাইপাপ মেশিন প্রদান

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ২৪১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনা অনেকটাই নিয়ন্ত্রনহীন হয়ে পড়েছে। প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে শত শত মানুষ। এছাড়াও আক্রান্ত হচ্ছে হাজার হাজার। করোনা এখন এমন পর্যায়ে অবস্থান করছে সরকারী ও বেসকারী হাসপাতালে নেই আইসিইউ সুবিধা। করোনা রোগির স্বজনেরা পাগলের মত ছুটছে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে। ডাক্তাররাও চিকিৎসা সেবা প্রদানে হিমশিম খাচ্ছেন।

এই যখন বাস্তবতা তখন সরকারী ও বেসরকারীভাবে অনেক প্রতিষ্ঠান ও ব্যক্তি করোনা রোগিদের চিকিৎসার জন্য বিভিন্ন ধরনের চিকিৎসা সামগ্রী প্রদান করছেন। এরই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে প্রফেশনাল সোসালওয়ার্কার্স ফাউন্ডেশন (পি.এস.ডাবলু.এফ) ও সহযোগি বেসরকারী উন্নয়ন সংস্থা মানবসেবা অভিযান, শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা, আরএসডিপি, শতফুল বাংলাদেশ, কাবিউস, এস.এস.সি-৮৬ রাজশাহী এবং বেডো মানব কল্যাণ স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সহযোগিতায় করোনা রোগিদের চিকিৎসার জন্য একটি বাইপাপ মেশিন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এর নিকট হস্তান্তর করা হয়।

এসময়ে উপস্থিত ছিলেন, পি.এস.ডাবলু.এফ এর প্রেসিডেন্ট মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক আনসার আলী, শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মহসিন আলী, প্রফেসর বাবু ও নাজিম উদ্দিন, কাবিউস এর নির্বাহী পরিচালক মধু সুদন মৈত্র, তপন, মানবসেবা অভিযানের প্রধান নির্বাহী খাইরুল ইসলাম মুকুল, আমিনুল হক, ইঞ্জিনিয়ার আতিকুল ইসলাম, পিয়ার বকস্, কামারুজ্জামান, রোটারিয়ান মান্নান খান, আরিফ ও অনু চৌধুরীসহ অন্যান্য সদস্যবৃন্দ।

এসময়ে উপস্থিত সদস্যবৃন্দ বলেন, এই মেশিন একসাথে করোনা রোগিদের অক্সিজেন দেয়া এবং রোগির কার্বন ডাইঅক্সাইড লান্স থেকে বের করতে সাহাষ্য করবে। এছাড়াও মেশিনটি করোনা রোগিদের জন্য বিশেষভাবে কষ্ট লাঘব করবে। এই ধরনের মেশিন হাসপাতালগুলোতে আরো বেশী করে প্রদান করার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তারা। বাইপাপ মেশিনটি প্রদান করে করোনা রোগিদের সেবায় এগিয়ে আসার জন্য প্রদানকারী সকলকে ধন্যবাদ জানান রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin