বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন

শেখ কামালের আভায় বিকোশিত হতে হবে তরুন সমাজকে: রাজশাহী জেলা প্রশাসক

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ২০৫ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার উদ্দ্যোগে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে যথাযোগ্য মর্যদায় পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকেল ৫টায় ষ্টেডিয়ামের কনফারেন্স রুমে তাঁর জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল শেখ কামালের বর্নাঢ্যময় জীবনের স্মৃতিচারন করতে যেয়ে বলেন, বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন একজন ক্রীড়া, সাংস্কৃতিক ও সামাজিক ব্যক্তিত্ব। জাতীর জনক বঙ্গবন্ধুর পরিবার সম্পর্কে ছোটবেলায় অনেক খারাপ কথা শুনেছেন। শেখ কামাল সম্পর্কে সব শেকে বেশী খারাপ কথা শুনেছেন। কিন্তু সময়ের বিবর্তনে এখন সব পরিস্কার হয়ে গেছে। যারা ঐ পরিবার নিয়ে কুৎসা রটনা করতেন তাদের মুখে এখন চাই পড়েছে। কারন মিথ্যা কোনদিন টিকে থাকতে পারেনা । সত্য শতবর্ষ পরে হলেও উন্মোচন হয় বলে জানান তিনি। শেখ কামালের আভায় বিকোশিত হওয়ার জন্য তরুন সমাজকে আহবান জানান জেলা প্রশাসক।

তিনি আরো বলেন, কোন দেশ স্বাধীন হলে, সেইদেশে যে সরকার ক্ষমতায় থাকে, সেই সরকার তথা দলকে কিভাবে ভাঙ্গতে হবে সে বিষয়ে অন্যারা সড়যন্ত্র লিপ্ত হয়। যা বঙ্গবন্ধুর আমলে হয়েছে। শেখ কামালের মত তারুণ্য অধিকারীকে কলংকিত করা হয়েছে। যা আজ দেশের মানুষ বুঝতে পেরেছে। তাঁর আদর্শ ছিল ক্রীড়াকে সংশ্লিষ্ঠ করে গড়ে তোলা। আর সেই জন্যই আবাহনী ক্রীড়া চক্র তিনি গড়ে তুলেছিলেন।

রাজশাহীর মানুষ যা বলেন তাই করেন। তারা অনেক কমিটমেন্ট। এজন্য এই ক্রীড়া সংস্থা হতে বছরে অন্তত দুই একটি ভাল খেলোয়ার তৈরী করতে পারলে শেখ কামালের পরিশ্রম সার্থক হবে। এছাড়াও তাঁর অসমাপ্ত কাজ গুলো শেষ করতে হবে বলে বক্তব্যে উল্লেখ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল জলিল।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের জীবন নিয়ে স্মৃতিচারন করে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এ বি এম মাসুদ হোসেন বিপিএম (বার), আরএমপি বোয়ালিয়া বিভাগের উপ-পুলিশ কমিশনার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সাজিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মুহাম্মদ শরিফুল হক, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এছাড়াও উপস্থিত ছিলেন, রাসিক ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনসহ ক্রীড়ার সংস্থার অন্যান্যৗ সদস্য সুশিল সমাজের প্রতিনিধিরা।

সভায় স্বাগত বক্তব্য দেন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওয়াহেদুন নবী। সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন। বক্তরা সকলেই মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের কর্মকান্ড তুলে ধরেন। পরে তাঁর মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন কাদিরগঞ্জ জামে মসজিদের ইমাম মাওলানা দেলওয়ার হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin