শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

মোবাইলে পর্নসাইট বন্ধ করুন মুহুর্তেই

  • প্রকাশ সময় শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৩৯০ বার দেখা হয়েছে

এস আর ডেস্ক : বর্তমান দুনিয়ায় হাতে হাতে স্মার্ট ফোন। বড়দের পাশাপাশি এই মোবাইল ফোন দিনের অনেকটা সময় বাচ্চাদের হাতেও ঘুরে বেড়ায়। গেম, কার্টুন, ইউটিউব ইত্যাদি অজুহাতে মোবাইল এখন অপ্রাপ্তবয়স্কদের পছন্দের তালিকায় উঠে এসেছে। এদিক সেদিক ক্লিক করতেই অজান্তেই ওপেন হয়ে যাচ্ছে নানান অ্যাডাল্ট সাইট । যা খুবই বিব্রতকর এবং বাচ্চাদের মানসিক বিকাশের জন্য খুবই ভয়ংকর।

এই বিব্রত পরিস্থিতি থেকে বাঁচতে ছোট্ট একটি সেটিংস করে নিতে পারেন আপনার স্মার্ট ফোনটিতে। এই সেটিংসটি করা থাকলে মোবাইলে কখনোই আজেবাজে সাইট চালু হবে না। অটোমেটিক ব্লক হয়ে যাবে অ্যাডাল্ট সাইটগুলো । সার্চ করলেও বাজে সাইট খুঁজে পাবেনা কেউ। আপনার ঘরে থাকা মোবাইলগুলোতে সেটিংসটি করে রাখুন। কিছুটা হলেও নিশ্চিন্তে থাকা যাবে। নিজে করুন, অন্যকে জানিয়ে দিন। আগামী প্রজন্ম সুস্থ মস্তিষ্কে বড় হয়ে উঠুক।

যেভাবে সেটিংসটি করবেন :

আসুন জেনে নেই, কীভাবে ফোনের সেটিংস থেকে সকল প্রকার পর্নসাইট একবারে বন্ধ করে দেবেন। এটি করলে গুগলে সার্চ করে কোনো পর্নসাইট খুঁজে পাওয়া যাবে না।

শুরুতে আপনাকে ফোনের সেটিংসের Wireless Connections অপশনে যেতে হবে। সেখানে যাওয়ার পর, Private DNS অপশনটিতে যেতে হবে। তবে বলে রাখা ভালো যে, কিছু কিছু ফোনে Private DNS অপশনটি অন্য জায়গায়ও থাকতে পারে। পর্নসাইট বন্ধ করার জন্য এই Private DNS অপশনটিই প্রয়োজন। তাই, আপনার ফোনের সেটিংস থেকে Private DNS অপশনটি খুঁজে বের করুন। এরপর, Private DNS অপশনটিতে ক্লিক করার পর তিনটি অপশন পাবেন। এর মধ্যে একটি অপশনে ক্লিক করলে এডিট করা যায়। যেটিতে এডিট করা যায়, সেটিতে adult-filter-dns.cleanbrowsing.org লিখে সেভ করে দিন।

এতটুকু করলেই সমস্ত পর্নসাইট আপনার ফোন থেকে বন্ধ হয়ে যাবে। কোনো রকম পর্নসাইট আর আপনার ফোন থেকে খুঁজে পাওয়া যাবে না।

নিচে একটি ফোনে করে দেখানো হয়েছে। এই ফোনটিতে এডিট অপশনটি Designated Private DNS নামে দেওয়া ছিল। কিছু কিছু ফোনে এটি Private DNS provider hostname নামেও থাকে।

সূত্র: Police Cyber Support for Women.

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin