বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

স্বল্প সময়ের মধ্যে সকল নাগরিককে টিকার আওতায় আনা হবে: মেয়র লিটন

  • প্রকাশ সময় শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ৩০৫ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: উৎসবমুখর পরিবেশে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় মহানগরীর ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে আজ শনিবার (০৭ আগস্ট) থেকে একযোগে করোনার টিকা প্রদান কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচি চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। শনিবার দুপুরে নগরীর দুইটি টিকা প্রদান কেন্দ্র পরিদর্শন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

পরিদর্শন শেষে রাসিক মেয়র লিটন সাংবাদিকদের বলেন, উৎসবমুখর পরিবেশে ৩০টি ওয়ার্ডে মোট ৮৪টি কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে দ্ইুজন টিকাদানকারী স্বাস্থ্যকর্মী ও তিনজন স্বেচ্ছাসেবী নিয়োজিত আছে। আমরা সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করছি। করোনা থেকে মুক্তি পেতে টিকা গ্রহণের বিকল্প নেই, নাগরিকরা সেটি বুঝতে পেরেছেন। এ জন্য টিকা নিতে মানুষের আগ্রহও অনেক বেড়েছে।

মেয়র আরো বলেন, আমাদের প্রশিক্ষিশত স্বাস্থ্যকর্মীরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রেও টিকা প্রদান কার্যক্রমে নিয়োজিত আছে। টিকা প্রদানের ক্ষেত্রে প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীদের পূর্ব অভিজ্ঞতা রয়েছে। স্বল্প সময়ের মধ্যে রাজশাহী মহানগরীর সকল নাগরিককে টিকার আওতায় আনা হবে। কোন নাগরিক টিকা নিতে বাকি থাকবে না। আশা করি, আমরা করোনার টিকা প্রদান কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করতে পারবো।

আজ দুপুরে প্রথমে রাসিকের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এরপর ১৯নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় টিকা প্রদান কেন্দ্র পরিদর্শনে যান তিনি। পরিদর্শনকালে টিকা প্রদান ও কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা ঘুরে দেখেন মেয়র। পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এ ব্যাপারে ব্রিফিং করেন। পরিদর্শনকালে ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন সহ সংরক্ষিত নারী আসনের কাউন্সিরর ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত ৬দিনের এই ক্যাম্পেইনে এক লাখ ৫০ হাজার মানুষকে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সে হিসেবে প্রতিদিন ২৫ হাজার জনকে মর্ডানার প্রথম ডোজ টিকা প্রদান করা হবে। ২৫ বছর বা তার বেশি বয়সী ব্যক্তিরা রেজিস্ট্রেশন করে টিকা নিতে পারবেন।

টিকাদান কেন্দ্রে বয়োজ্যষ্ঠ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার প্রদান করা হচ্ছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত টিকা দেওয়া হচ্ছে। ক্যাম্পেইন চলাকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্র টিচার্স ট্রেনিং কলেজ, পুলিশ হাসপাতাল কেন্দ্র, আইডি হাসপাতাল কেন্দ্র, সিএমএইচ রাজশাহী কেন্দ্রে টিকাদান কার্যক্রম অব্যাহত আছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin