মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

রাজশাহীতে মাসাউস’র দুইদিনব্যাপি সংবেদনশীলতা শীর্ষক কর্মশালা সমাপ্ত

  • প্রকাশ সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ৩৯০ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বেসরকারী উন্নয়ন সংস্থা মাসাউস এর আয়োজনে দুইদিনব্যাপি সংবেদনশীলতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। নগরীর এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ হল রুমে আয়োজিত কর্মসূচীতে কমিউনিটি লিডার, ধর্মীয় নেতৃবৃন্দ, গ্রাম প্রধান, স্থানীয় রাজনৈতিক ও সামাজিক নেতা, সুশিল সমাজের নেতৃবৃন্দ, যুবনেতা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ গ্রহন করেন। আজ বুধবার ছিলো দুইদিনব্যাপি এই কর্মশালার শেষ দিন। কর্মশালা পরিচালনা করেন মাসাউস এর নির্বাহী পরিচালক মেরিনা হাঁসদা ও ফিল্ড সুপারভাইজর সৌমিক ডুমরী। সহযোগিতা করেন ফিল্ড অর্গানাইজার ইসমত আরা এবং মারেশটিল্লা মার্ডী।

হারমোনাইজিং এথনিক মাইনোরিটি এন্ড মেজোরিটি বেঙ্গলী কমিউিনিটি রিলেশনস থ্রট পিসবিল্ডিং ইনিসিয়েটিভ প্রকল্পের আওতায় সংখ্যা লঘু এবং সখ্যাগরিষ্ঠ জনগোষ্টির মধ্যে কিভাবে ভাতৃত্ববোধ জাগ্রত এবং বাজার রাখা যায়। বাধা গুলো কি। বাধা উত্তরণের উপায় এবং এই প্রকল্প কাদের নিয়ে এবং কোন পদ্ধতিতে কার্যক্রম বাস্তবায়ন করছে সে বিষয়ে আলোচনা হয়।

এছাড়াও ক্ষুদ্র নৃতাত্তিক জাতীগোষ্ঠির জনগণের উন্নয়ন এবং বেষম্য দূরীকরনে করণীয় কি, সে বিষয়ে উন্মুক্ত আলোচনা হয়। আলোচনায় অংশগ্রহনকারী সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়ের জনগণ বেশ কিছু বিষয় উত্থাপন করেন এবং সে বিষয়ে পদক্ষেপ নেয়ার কথা বলেন। আয়োজক সংস্থা অংশগ্রহনকারীদের কথা শোনেন এবং আগামীতে পদক্ষেপ নেয়ার আশ্বাস প্রদান করেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin