রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

কালের কন্ঠ শুভসংঘের খাদ্য সামগ্রী বিতরণ করলেন রাসিক মেয়র লিটন

  • প্রকাশ সময় শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ২০১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে রাজশাহী মহানগরীর ৩০০জন সংবাদপত্র হকারদের খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। শনিবার দুপুরে নগরভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে প্রাপ্ত খাদ্য সহায়তা সংবাদপত্র হকার্সদের হাতে তুলে দেন। স্বাস্থ্যবিধি মেনে এই খাদ্যসামগ্রী বিতরণ কাজে সহায়তা করেন শুভসংঘের সদস্যরা।

এ সময় মেয়র বলেন, করোনাকালীন সময়ে মানুষের যে দুঃখ, দুর্দশা চলছে এটি নিরসনের জন্য যে যার যার মত মানুষের পাশে দাঁড়াচ্ছে। এরই অংশ হিসেবে বসুন্ধরা গ্রুপের কর্ণধার আহমেদ আকবর সোবহান দেশের প্রতিটি উপজেলায় ৩০০ জন পরিবারকে উপহার দিচ্ছে। এই মহৎ উদ্যোগের জন্য আমি তাকে ধন্যবাদ জানাই। আপনাদের অসময়ে পাশে দাঁড়ানোর জন্য নিশ্চয় তিনি সকলের দোয়া পাবেন। আমি মনে করি যাদের সামর্থ্য রয়েছে তারা সকলে এভাবে সরকারের পাশাপাশি জনগণের পাশে এগিয়ে আসে তাহলে তাদের কষ্ট অনেকটাই লাঘব হবে।

১৯৮৮ সাল থেকে পত্রিকার হকারি করেন শাহ আলম। মা-বাবা আর ছেলে-মেয়েদের নিয়ে এতদিন ভালো ভাবেই সংসার চললেও করোনার পর থেকে টানাপোড়েন বেড়েছে। আগে প্রতিদিন ৪০০-৫০০ টাকা আয় করলেও এখন তা নেমেছে ২০০ টাকায়। তাই পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা। তাদের এই দুর্দিনে পাশে দাঁড়িয়েছে কালের কন্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় রাজশাহী মহানগরীর ৩০০ হকারকে খাদ্য সহায়তা দেওয়া হয়। সহায়তা পেয়ে আলম বলেন, করোনার জন্য আমরা খুব সংকীর্ণ জীবন কাটাচ্ছি। এই সময়ে বসুন্ধরা গ্রুপের খাবার পেয়ে খুব উপকার হলো। ছেলে মেয়ে নিয়ে কিছুদিন খেয়ে বাঁচতে পারব। বিপদে আমাদের পাশে দাঁড়ানোয় ধন্যবাদ তাদের।

সেলিম রেজা নামের আরেক পত্রিকা হকার বলেন, আগের মত পত্রিকা বিক্রি হয় না। করোনার জন্য মানুষ নিতে চায় না। বিশ্ববিদ্যালয়ের হলও বন্ধ। তাই সেখানেও বিক্রি করতে পারি না। ছেলে মেয়ে নিয়ে কষ্ট করে আছি। আজকে বসুন্ধরা থেকে যতটুকু সাহায্য পাইলাম এটাই অনেক উপকার হইলো। অসময়ে তারা আমদের পাশে দাঁড়িয়েছে দেখে ভালো লাগছে।

বসুন্ধরা গ্রুপের সহায়তায় প্রত্যেককে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা দেওয়া হয়। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কন্ঠ’র রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম, বাংলাদেশ প্রতিদিনের রাজশাহী ব্যুরো প্রধান কাজী শাহেদ, বাংলা নিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন, কালের কন্ঠ’র পাবনা জেলা প্রতিনিধি আহমেদ উল হক রানা, কালের কণ্ঠের নিজস্ব ফটো সাংবাদিক সালাউদ্দিন, এস এ বাপ্পী, আতিকুল ইসলাম কৌশিক, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, জেলা শাখার সাধারণ সম্পাদক আরিফুজ্জামান নবাবসহ অমিত হাসান, শাহিনুল ইসলাম, জেসমিন আরা, মুত্তাকিন আলম, রাজশাহী কলেজ শাখার সাব্বির, মরিয়ন্নেছা ও লিমা।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin