বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

দেশে আবার করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

  • প্রকাশ সময় রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ১৬০ বার দেখা হয়েছে

 

এস.আর.ডেস্ক: গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৯ জন। এর আগে শনিবার ( ২১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর ১২০ জনের মৃত্যুর কথা জানিয়েছিল। গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন চার হাজার ৮০৪ জন। শনিবার তিন হাজার ৯৯১ জনের কথা জানানো হয়েছিল।

রোববার ছাড়িয়ে গেলো। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, দেশে করোনায় আক্রান্ত হয়ে সরকারি হিসেবে এখন পর্যন্ত মারা গেলেন ২৫ হাজার ২৮২ জন।

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া চার হাজার ৮০৪ জনকে নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৪ লাখ ৬১ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আট হাজার ৪৫৩ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে সুস্থ হলেন ১৩ লাখ ৬৩ হাজার ৮৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ৩০ হাজার ৬১৮টি। নমুনা পরীক্ষা হয়েছে ৩১ হাজার ৬৮৯টি। দেশে এখন পর্যন্ত ৮৬ লাখ ৪৯ হাজার ৫১৭টি নমুনা পরীক্ষা হয়েছে জানিয়ে অধিদফতর জানায়, এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৪ লাখ পাঁচ হাজার ৫৫৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২২ লাখ ৪৩ হাজার ৯৬১টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ১৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৯০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ২৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩৯ জনের মধ্যে পুরুষ ৭২ জন আর নারী ৬৭ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৫৩৭ জন আর নারী মারা গেলেন আট হাজার ৭৪৫ জন।

তাদের মধ্যে বয়স বিবেচনায় ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন চারজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আটজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৯ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন আর ১১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে তিনজন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মারা যাওয়া ১৩৯ জনের মধ্যে ঢাকা বিভাগের ৩৮ জন, চট্টগ্রাম বিভাগের ৩১ জন, রাজশাহী বিভাগের ১৫ জন, খুলনা বিভাগের ১৭ জন, বরিশাল ও রংপুর বিভাগের আটজন করে, সিলেট বিভাগের ১২ জন আর ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১০ জন।

মৃতদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১১৬ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৯ জন আর বাড়িতে মারা গেছেন চারজন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin