শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

আট বছরেও রায় হয়নি রাজশাহীর চাঞ্চল্যকর শাহিন শাহ হত্যার মামলার, শঙ্কিত পরিবারের সদস্যরা

  • প্রকাশ সময় শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ১৪৬ বার দেখা হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে আলোচিত ছাত্রলীগ নেতা শাহিন আলম ওরফে শাহিন শাহ হত্যা মামলার রায় ঘোষণার দিন বার বার পিছিয়ে যাচ্ছে। আগামীকাল রোববার ( ২৯ আগস্ট ) রায় ঘোষণার নতুন দিন ধার্য করা হয়েছে।

এ নিয়ে রায় ঘোষণার দিন পেছাল প্রায় ৪ বার। গত বছরের ১১ নভেম্বর আদালতে এ মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক শেষ হয়। এর পর ১০ ডিসেম্বর মামলার রায় ঘোষণার দিন ছিল। কিন্তু সেদিনও রায় ঘোষণার দিন পিছিয়ে ১৪ জানুয়ারি করা হয়। এরপর আবারও রায় ঘোষণার দিন আরেকবার পিছিয়ে ১১ ফেব্রুয়ারি করা হয়। সেদিনও হলো রায় ঘোষনা। ফলে হতাশ হয়ে ফিরে যায় শাহিন শাহ এর পরিবারের সদস্যরা। সেইসাথে তারা হাতাশা প্রকাশ করেন।

নিহত শাহিন শাহ রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রজব আলীর ছোট ভাই। ২০১৩ সালের ২৮ আগস্ট দুপুরে প্রতিপক্ষের হামলায় নিহত হন শাহিন শাহ। শিক্ষানবিশ আইনজীবী শাহিন শাহ রাজশাহী কোর্ট কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

এই হত্যার ঘটনায় তার ভাই যুবলীগ নেতা নাহিদ আক্তার নাহান বাদী হয়ে পরের দিন নগরীর রাজপাড়া থানায় একটি হত্যা মামলা করেন। এর পর মামলার তদন্তকারী কর্মকর্তা রাজপাড়া থানার উপপরিদর্শক (এসআই) মনিরুজ্জামান সিটি কর্পোরেশনের তৎকালীন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুনসুর রহমানসহ ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। প্রকাশ্যে এই খুনের ঘটনায় শাহিন শাহর স্বজনরা আসামিদের সর্বোচ্চ শাস্তির জন্য অপেক্ষা করছেন।

বাদীপক্ষের আইনজীবী বলছেন, তারা আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পেরেছেন। তাদের আশা, আসামিদের সর্বোচ্চ সাজা হবে। তবে বারবার রায় ঘোষণার দিন পিছিয়ে যাওয়ায় তারা আশাহত হওয়ার কথাও জানিয়েছেন।

মামলার বাদী মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান বলেন, আইনের প্রতি তারা শ্রদ্ধাশীল। কিন্তু রায় ঘোষণার দিন বারবার পিছিয়ে যাওয়ার কারণে তারা কিছুটা শঙ্কিত। তারা ন্যায়বিচার চান। দিনদুপুরে প্রকাশ্যে তার ভাইকে হত্যা করা হয়েছিলো বলে জানান নাহান।

তিনি আরো বলেন, হত্যাকারীদের সবাই দিনের আলোয় এখন প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। তার ভাই একজন শিক্ষানবিশ আইনজীবী হিসেবে সে সময়ে কাজ শুরু করেছিলেন। তাকে হত্যা করায় তার স্ত্রী-পুত্রসহ পরিবারের অপূরণীয় ক্ষতি হয়েছে বলে জানান নাহান।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin