মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাজশাহীতে মাছের পোনা অবমুক্তকরণ

  • প্রকাশ সময় বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ২০৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: গত ২৮ আগস্ট থেকে শুরু হয়েছে সারাদেশব্যাপি জাতীয় মৎস্য সপ্তাহ। সারা দেশের ন্যায় রাজশাহীতেও চলছে মৎস্য সপ্তাহ। চলবে চলতি মাসের ৩ তারিখ শুক্রবার পর্যন্ত। নানা আয়োজনে এবং নানাকর্মসূচীর মধ্যে দিয়ে রাজশাহী জেলা প্রশাসন ও রাজশাহী জেলা মৎস দপ্তর সপ্তাহ পালন করছে। আজ বুধবার রাজশাহী জেলা প্রশাসকের বাস ভবন সংলগ্ন সরকারী পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্তকরণ করা হয়। সেইসাথে জেরা প্রমাসককে মৎস্য দপ্তরের পক্ষ খেকে ক্রেষ্ট প্রদান করে সম্মান প্রদর্শন করা হয়।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অত্র পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। এ সময়ে তিনি বলেন, রাজশাহীতে প্রচুর মাছ উৎপাদন হচ্ছে। এক দিকে পুকুর, অন্যদিকে পদ্মা নদী এবং বেশ কয়েকটি বড় বড় বিল রয়েছে। এসব স্থানে ব্যাপকহারে মাছের চাষ হচ্ছে। সেইসাথে নদী ও বিলে প্রাকৃতিকভাবে মাছ উৎপাদন হচ্ছে। মাছের মাধ্যমে মানুষ পুষ্টির চাহিদা পুরনসহ এই কাজে বহু লোকের কর্ম সংস্থান হয়েছে এবং বেকারত্ব কমেছে।

তিনি মৎস্য চাষীদের সততার সাথে প্রাকৃতিক উপায়ে মাছ চাষ করার পরামর্শ দেন। সেইসাথে যততত্র পুকুর না কাটা এবং ভরাট বন্ধ রাখার আহবান জানান ঝেরা প্রশাসক।

এসময়ে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা অলক কুমার সাহা, রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কল্যাণ চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আসলাম, পবা উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, পবা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোজ্জাম্মেল হক ও জেলা মৎস্য দপ্তরের সহকারী পরিচালক আঞ্জুয়ারা বেগমসহ অন্যান্য কমর্কতাবৃন্দ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin