বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

বাছাইয়ে অপ্রতিরোধ্য ব্রাজিলের টানা সপ্তম জয়

  • প্রকাশ সময় শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১
  • ২১০ বার দেখা হয়েছে

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইয়ে রীতিমতো অপ্রতিরোধ্যভাবে ছুটছে ব্রাজিল। কোপা আমেরিকার আগে টানা ছয় ম্যাচ জিতে শেষ করেছিল বাছাইয়ের যাত্রা। এবার বাছাই মিশনের নতুন যাত্রার শুরুটাও জয় দিয়েই করলো তিতের শিষ্যরা। চিলির বিপক্ষে তারা জিতেছে ১-০ গোলে।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে অবশ্য জয় পেতে ঘাম ঝরেছে ব্রাজিলের। ম্যাচের ৬৪ মিনিটের মাথায় বদলি হিসেবে নামা এভারটন রিভেইরোর একমাত্র গোলে পূর্ণ ৩ পয়েন্টের নিশ্চয়তা পেয়েছে সেলেসাওরা। চলতি লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে এটি তাদের টানা সপ্তম জয়।

নিজেদের ঘরের মাঠের ম্যাচটিতে ব্রাজিলের কঠিন পরীক্ষাই নিয়েছে চিলি। বিশেষ করে চিলির সামনে প্রথমার্ধে ঠিক গুছিয়েই উঠতে পারেনি সেলেসাওরা। একের পর এক আক্রমণে ব্রাজিলকে চাপে রেখেছিল চিলি। কিন্তু কাজের কাজ গোল তারা পায়নি। উল্টো হজম করেছে দ্বিতীয়ার্ধে।

প্রথমার্ধে আক্রমণভাগের কাছ থেকে আশানুরূপ কিছু না পাওয়ায় দ্বিতীয়ার্ধের শুরুতেই ভিনিসিয়াস জুনিয়রের জায়গায় এভারটন রিভেইরোকে নামান তিতে। এর সুফল পেতে সময় লাগে ২০ মিনিটেরও কম। নেইমারের শট ঠেকিয়ে দিয়েছিলেন চিলির গোলরক্ষক। কিন্তু ফিরতি বলে সহজেই গোল করেন রিভেইরো।

এই এক গোলেই নিশ্চিত হয়ে যায় ব্রাজিলের জয়। তবে শেষ দিকে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন নেইমার। অতিরিক্ত যোগ করা সময়ের প্রথম মিনিটে গোলবার ফাঁকা করে দিয়ে সামনে বেরিয়ে পড়েছিলেন ক্লাউদিও ব্রাভো। বল পেয়ে যান নেইমার। কিন্তু মুহূর্তের মধ্যেই ডিফেন্ডাররা ঘিরে ধরে তাকে। ফলে গোল আর করা হয়নি।

কষ্টার্জিত এ জয়ের সুবাদে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও সুসংহত হলো ব্রাজিলের। এখনও পর্যন্ত খেলা সাত ম্যাচের সবকয়টি জিতে তাদের সংগ্রহ ২১ পয়েন্ট। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা। আর চিলির অবস্থান সপ্তম, সাত ম্যাচে তাদের সংগ্রহ মাত্র ৬ পয়েন্ট।

ব্রাজিলের শুরুর একাদশ: ওয়েভারটন, দানিলো, এডের মিলিটাও, মার্কুইনহোস, অ্যালেক্স সান্দ্রো, লুকাস পাকুয়েতা, ক্যাসেমিরো, ব্রুনো গুইমারেস, ভিনিসিয়াস জুনিয়র, গ্যাব্রিয়েল বারবোসা ও নেইমার।

চিলির শুরুর একাদশ: ক্লাউদিও ব্রাভো, মাউরিসিও ইসলা, গুইলেরমো মারিপান, গ্যারি মেডেল, পাওলো দিয়াজ, ইউজেনিও মেনা, আর্তুরো ভিদাল, এরিক পুলগার, চার্লস আরাঙ্গুইজ, ইভান মোরালেস ও এডুয়ার্ডো ভারগাস।

আগামী রোববার বাংলাদেশ সময় দিনগত রাত ১টায় মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin