বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

রাজনীতি রাজনীতিবিদদের নিকট ফিরিয়ে আনাসহ ৬ দফা প্রস্তাব ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের

  • প্রকাশ সময় শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬৩ বার দেখা হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক: ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদ, রাজশাহীর উদ্যোগে আজ শনিবার বেলা ১১ টায় রাইফেল ক্লাব, নানকিং কনভেনশন হল, রাজশাহীতে- “সংগ্রামের মধ্য দিয়ে গড়ে ওঠা প্রত্যাশা, প্রাপ্তি ও আজকের প্রেক্ষাপট” শীর্ষক এক গোলটেবিল সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সুধী সমাবেশে আলোচকগণ মুক্তিযুদ্ধের চেতনা, ৮০’র দশকের ছাত্রসংগ্রামের সোনালী অর্জন ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে বিস্তর আলোচনা করেন এবং আলোচনা শেষে সুধী সমাবেশের পক্ষ থেকে বেশ কিছু প্রস্তাবনা উপস্থাপন করা হয়।

এসব প্রস্তাবের মধ্যে রয়েছে- রাজনীতিকে রাজনীতিবিদদের নিকট ফিরিয়ে আনার সর্বাত্মক উদ্যোগ গ্রহণ করতে হবে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনৈতিক দলগুলোতে শুদ্ধি অভিযান পরিচালনা করতে হবে। দূর্নীতিমুক্ত সমাজ গড়ার জন্য উদ্যোগ গ্রহণ করতে হবে। বিজ্ঞানমনস্ক, যুক্তিবাদী, একমুখী ও একধারার শিক্ষা ব্যবস্থার নীতি প্রণয়ন করতে হবে। ৭২’র এর সংবিধানের মূল ধারায় দেশ পরিচালনা করতে হবে। নিয়মিত ছাত্রসংসদ নির্বাচন করতে হবে।

গোলটেবিল সুধী সমাবেশে সভাপতিত্ব করেন ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের ছাত্রনেতা ও রাকসু’র সাবেক ভিপি রাগীব আহসান মুন্না। সুধী সমাবেশের আলোচনায় অংশগ্রহণ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রফেসর আব্দুল খালেক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর এস.এম আবু বকর, প্রফেসর মলয় ভৌমিক, প্রফেসর শাহ আজম শান্তনু।

এছাড়া আলোচনায় অংশ গ্রহণ করেন ৮০’র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের নেতা ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান বাবু, রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি শরিফুল ইসলাম বাবু ও সাবেক জিএস আব্দুল আল মাসুদ শিবলী, সাবেক ছাত্রনেতা আবু রায়হান মাসুদ, সাবেক ছাত্রনেতা মেরাজুল আলম মেরাজ, কামরান হাফিজ ইয়ামিন, শাহাবুদ্দিন আহম্মেদ লিকু। জিয়াউল হক জিয়া, আব্দুল হাকিম, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক।

এছাড়া সুধী সমাবেশে আরও উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা নফিকুল ইসলাম সেল্টু, রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, উপাধ্যাক্ষ কামরুজ্জামান, আত্তাব হোসেন কাজল, মোস্তাফিজুর রহমান ফারুক, হাসান খান, মীর ইসতিয়াক আহমেদ লিমন, ফজলে রাব্বী বাদশা, জিয়াউর রহমান ও নাসির উদ্দিন রুবেলসহ প্রায় শতাধিক নেতৃবৃন্দ।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin