বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

গোদাগাড়ীতে শুরু হয়েছে ফেয়ার প্রাইচ এর চাল প্রদান

  • প্রকাশ সময় মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ২২৮ বার দেখা হয়েছে
hemp sacks containing rice

নিজস্ব প্রতিবেদক: দেশের অন্যান্য স্থানের ন্যায় রাজশাহীর গোদাগাড়ীর চব্বিশনগরে শুরু হয়েছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষনাকৃত ১০টাকা কেজি মূল্যের ফেয়ার প্রাইচ এর চাল প্রদান। প্রতিজন ৩০ কেজি করে চাল উত্তোলন করছেন। রিশিকুল ইউনিয়নের চব্বিশনগরের চালের ডিলার একরামুল হক বলেন, তার এলাকায় মোট ৫১৬জন কার্ডধারী রয়েছেন। গত দুইদিনে মোট ৪৯৯জন কার্ডধারীর মধ্যে চাল প্রদান করা হয়েছে। বাকী ১৭জনকে আগামী কাল বুধবার প্রদান করা হবে। কারন তারা নানা কারনে না আসায় এই চাল তাদের দেয়া সম্ভব হয়নি বলে জানান একরামুল।

তিনি আরো বলেন, ইতোমধ্যে অনেক ব্যক্তির কার্ডের ঘর শেষ হওয়ায় পুণরায় তাদের নতুন কার্ড উত্তোলন করতে হচ্ছে। এই কার্ড উত্তোলনে তিনি কার্ডধারীদের সর্বাত্বক সহযোগিতা করছেন। কারন কার্ড গোদাগাড়ী উপজেলা খাদ্য গোডাউন থেকে উত্তোলন করতে হয়। সেখানে অনেক কার্ডধারী কাজ ফেলে যেতে চান না। সে কারনে তাকেই এই ঝামেলা পোহাতে হচ্ছে। প্রায় দুইশ জনের এই কার্ড নতুনভাবে উত্তোলন করতে হচ্ছে। আগামীতে পর্যায়ক্রমে সবার কার্ড নতুন করে উত্তোলন করতে হবে বলে জানান তিনি।

এদিকে কার্ডধারী পাতিয়াপুকুরের নিতেন, চব্বিশনগরের মনিরুল ইসলাম ও জবদুলসহ আরো অনেকে বলেন, একটি কার্ড উত্তোলন করতে গেলে সারাদিন শেষ। কারণ গোদাগাড়ী উপজেলা খাদ্য গোউাউন কর্মকর্তার নিকট হতে এই কার্ড সংগ্রহ করতে হয়। এতে করে তাদের পুরোদিন শেষ হয়ে যায়। তারা দিনমজুর মানুষ। একদিন কাজ করলে ৪০০-৫০০টাকা পান। সবদিক চিন্তা করে ডিলার একরামুলকেই তারা দায়িত্ব দিয়েছেন। সেইসাথে গোদাগাড়ী যাতায়াত ভাড়া ও আনুষাঙ্গিক খরচের জন্য একেবারেই সামান্য কিছু টাকা নিজ ইচ্ছাতেই দিয়েছেন বলে জানান নতুন কার্ড উত্তোলনকারীরা। তবে এই বিষয়টি নিয়ে কোন প্রকার জলঘোলা করার কারন নাই বলে জানান তারা।

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin