বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন

বিএমডিএ’র মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

  • প্রকাশ সময় শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৬৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) জানুয়ারি ২০২৩ মাসের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (বৃহস্পতিবার) বেলা ১১ টায় বিএমডিএ সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বিএমডিএ নির্বাহী পরিচালক মোঃ আব্দুর রশীদ এর উপস্থিতিতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা/কর্মচারীদের সুস্থ্যতা কামনা মাধ্যমে সভা শুরু হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আখতার জাহান।

এসময় তিনি সভায় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিকট থেকে বিভিন্ন সেচ, বৃক্ষরোপণ উন্নয়ন প্রকল্প ও অন্যান্য কার্যক্রম সম্পর্কে বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন। এছাড়াও মাঠের সমস্যা ও তার সমাধানে অতিরিক্ত প্রধান প্রকৌশলীর গঠনমুলক ও বাস্তব সম্মত বক্তব্য শোনেন। তিনি মাঠ পর্যায়ের কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

বিএমডিএ’র চেয়ারম্যান বেগম আখতার জাহান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে আজ বাংলাদেশ অনন্য শিখরে পৌঁছেছে। আগে বরেন্দ্র অঞ্চলে এক ফসল হতো কিন্তু বর্তমানে সরকার যেভাবে বিভিন্ন ক্ষেত্রে ভর্তুকি দিচ্ছে এবং কৃষকদের সুযোগ-সুবিধা বাড়িয়েছে তারই ফলে আজ এক ফসল থেকে তিন ফসলে পরিণত হয়েছে। বরেন্দ্র অঞ্চল যার সুফল পাচ্ছে গোটা বাংলাদেশ এটি সম্ভব হয়েছে শুধুমাত্র বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেত্রীর কারণে। বর্তমানে প্রধানমন্ত্রীর তদারকির কারণে আজ বাংলাদেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ হয়েছে এমনকি খাদ্য উদ্বৃত্তে পরিণত হয়েছে গোটা বাংলাদেশ।

তাই  প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হলে এবং মানুষের কৃষকের ভাগ্যের মান উন্নয়ন করতে হলে আমাদের মাঠ পর্যায় কর্মকর্তা কর্মচারীকে সবসময় সজাগ থাকতে হবে এবং ভরা মৌসুমে যেন কৃষকের কোন সমস্যা না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তাই আমার আহ্বান সকল কর্মকর্তাদের কাছে তারা যেন সবসময় মাঠ পর্যায়ে কৃষকদের নিয়ে কাজ করে এতে যেমন কৃষকের ভাগ্যের উন্নয়ন হবে তেমন উন্নয়ন হবে আমাদের বাংলাদেশ।

মাসিক সমন্বয় সভায় উপস্থিত ছিলেন, বিএমডিএ অতি: প্রধান প্রকৌশলী মোঃ শামসুল হোদা, অতি: প্রধান প্রকৌশলী ড.মো.আবুল কাসেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নাজিরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জনাব এ.টি.এম মাহফুজুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলম খান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুর রহমান, প্রকল্প পরিচালক প্রকৌশলী নুর ইসলাম, নির্বাহী প্রকৌশলী জনাব শিবির আহমেদ, নির্বাহী প্রকৌশলী সুমন্ত কুমার বসাক, প্রকল্প পরিচালক নুর আলম, নির্বাহী প্রকৌশলী মো: সমসের আলী, মনিটরিং অফিসার আশরাফুল ইসলামসহ চাপাইনবাবগঞ্জ, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম, বগুড়া, পঞ্চগড়সহ বিভিন্ন জোনের অফিসারগণ মাসিক সভায় উপস্থিত ছিলেন। এছাড়া কর্তৃপক্ষের সদর দপ্তর ও মাঠপর্যায়ের অতিরিক্ত প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, প্রকল্প পরিচালক, নির্বাহী প্রকৌশলী, উপ-ব্যবস্থাপক (কৃষি), মনিটরিং অফিসার ও সহকারী প্রকৌশলীবৃন্দু উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin