বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

মিথ্যা মামলা ও হয়রানীর প্রতিবাদে রাজশাহী জেলা বিএনপি’র সাংবাদিক সম্মেলন

  • প্রকাশ সময় শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৯৭ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: আজ (বৃহস্পতিবার) বিএনপির কেন্দ্রীয় নেতাসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা বানয়াট মামলা, পুলিশি হয়রানী ও ১১ তারিখের গণপদযাত্রার প্রস্তুতিমূলক সভায় পুলিশের বাধা ও অসদাচরন-এর প্রতিবাদে সংবাদ সম্মলন অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা বিএনপি’র আয়োজনে বৃহস্পতিবার বেল সাড়ে ১২টার দিকে মালোপাড়াস্থ বিএনপি দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপি’র সদস্য জাহান পান্না, সৈয়দ মোহাম্মদ মহাসিন, রোকুনুজ্জামান আলম, রায়হানুর আলম রায়হান,আলী হোসেন, সদর উদ্দিন।

সংবাদ সম্মেলন পরিচালনা করেন জেলা বিএনপির সদস্য মোঃ গোলাম মোস্তফা মামুন। উপস্থিত ছিলেন সাবেক দপ্তর সম্পাদক শরিফুল ইসলাম,গোদাগাড়ী বিএনপির সভাপতি আব্দুস সালাম সাওয়াল, সাধারণ সম্পাদক আনোরুল ইসলাম, পবা বিএনপির সদস্য সচিব মোজাফফর হোসেন,যুগ্ম আহবায়ক আব্দুল হালিম। রাজশাহী জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান স্বজন, কৃষকদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আল-আমিন সরকার টিটু, মহানগর তাঁতী দলের আহ্বায়ক আরিফুল শেখ বনি ও জেলা তাঁতী দলের আহ্বায়ক কুতুব উদ্দিন বাদশাসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্য উপস্থাপন করেন জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার। লিখিত বক্তব্যে তিনি বলেন, ৩ ডিসেম্বরের পর থেকে এবং প্রধানমন্ত্রীর রাজশাহীতে আগমন উপলক্ষে রাজশাহী মহানগরীর বিভিন্ন থানায় সিনিয়র নেতৃবৃন্দ যেমন সৈয়দ শাহীন শওকত, রাজশাহী মহানগরর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন ও কুতুব উদ্দিন বাদশাসহ প্রায় ২৫০- ৩০০জনের বিরুদ্ধে বিস্ফোরকসহ অন্যান্য পাঁচটি মামলা দায়ের করেছে রাজশাহী জেলা ও মহানগর পুলিশ।বিভিন্ন থানায় মামলা যথাক্রমে (১) মামলা নং-৯, তারিখ -২২-২-২৩ ইং,শাহমুখদম থানা। (২) মামলা নং-১২,তরিখ-২৫-১-২৩ ইং, শামুখদম থানা। (৩) মামলা নং-১৩, তারিখ- ২৬-১-২৩ ইং, পবা থানা। (৪) মামলা নং-১৫, তরিখ-২৫-১-২৩ ইং, দামকুড়া থানা। (৫) মামলা নং-২,তারিখ-৭-২-২৩ ইং, দামকুড়া থানা।

রাজশাহীতে প্রধানমন্ত্রী আসার পূর্বে এবং পরে রাজশাহী মহানগরী ও জেলার কোন স্থানে কোন প্রকার বিস্ফোরক বা পটকা ফুটানোর ঘটনা ঘটেনি। ঐই সময় রাজশাহীতে বিএনপি কোন ধরনের কর্মসূচি পালন করেনি কোন প্রকার রাজনৈতিক অপ্রিতিকর ঘটনাও ঘটেনি। শুধু মাত্র রাজনৈতিক করনে প্রতিহিংসাবশত হয়ে অবৈধ সরকারের তোসামোদী নেতৃবৃন্দ ও এমপি,মন্ত্রীদের নির্দেশে পুলিশ অতি উৎসাহী হয়ে রাজশাহীর শান্তিময় পরিবেশকে অশান্ত করার যড়যন্ত্রে নিলনক্সা বাস্তবায়ন করার জন্য এই ধরনের মিথ্যা বানয়াট মামলা করছে। এগুলো বন্ধ করার আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলন থেকে। সেইসাথে সকল প্রকার মিথ্যা মামলা প্রত্যাহার সহ বিএনপি যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী সকল রাজবন্দিদের মুক্তির দাবী জানোনো হয় সংবাদ সম্মেলনে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin