বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

রাসিক নির্বাচনে কাউন্সিলর পদে মনোনয়ন তুললেন মতি

  • প্রকাশ সময় রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ১১৬ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: আগামী ২১জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে মেয়র পদ নিয়ে তেমন উত্তাপ না থাকলেও ইতোমধ্যে উত্তাপ ছড়াতে শুরু করেছে কাউন্সিলর প্রার্থীরা। গত ২৭ এপ্রিল বৃহস্পতিবার থেকে মনোনয়ন ফরম উত্তোলনের জন্য নির্বাচন কমিশন ঘোষনা দিলেও কোন প্রার্থী অত্র দিবসসহ শনিবার পর্যন্ত ফরম উত্তোলন না করলেও রোববার সকাল ১০টার পর থেকে মনোনয়ন ফরম উত্তোলন শুরু করেছেন। রোববার বেলা সাড়ে ১১টার দিকে ৭নং ওয়ার্ড কাউন্সিলর পদে বর্তমান কাউন্সিলর মতিউর রহমান মতি মনোনয়ন ফরম উত্তোলন করেন।

ফরম উত্তোলন শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে যেয়ে তিনি বলেন, ২০১৮ সালে তিনি কাউন্সিলর পদে প্রত্যক্ষভাবে জনগণের ভোটে নির্বাচিত হন। সেই থেকে তিনি তাঁর ওয়ার্ডের জনগণের পাশে থেকে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। ইতিমধ্যে ওয়ার্ডের প্রায় সকল রাস্তা কার্পেটিং ও ঢালাই সম্পন্ন করেছেন। এছ্ড়াা ধর্মীয় প্রতিষ্ঠান যেমন, মসজিদ, মাদ্রাসা ও প্রেস ক্লাব মাঠ এর ঈদগাহ সংস্কার করেছেন। তিনি বলেন, নির্বাচিত হওয়ার পরের বছরেই মহামারী করোনার আঘাতে সকল উন্নয়নমূলক কার্যক্রম বন্ধ হয়ে যায়। সে সময়ে জনগণকে বাঁচানো ও তাদের খাদ্য ও চিকিৎসা প্রদানই ছিলো একমাত্র কাজ। এজন্য তাঁর ওয়ার্ডে ৭০ভাগ কাজ শেষ করতে পেরেছেন।

মতি আরো বলেন, এখনো উন্নয়নমূলক কার্যক্রম চলমান রয়েছে। সেগুলোও পর্যায়ক্রমে শেষ হবে। তিনি বলেন, নির্বাচিত হওয়ার পর থেকে তিনি গরীব দুঃখিসহ সকল জনগণের পাশে ছিলেন, এখনো আছেন, আগামীতেও থাকবেন। যতই বাধা ও ঝরঝাপটা আসুকনা কেন তিনি জনগণের পাশে সর্বদা থাকবেন। জনগণও তাঁর পাশে আছেন বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, শুধু রাস্তাঘাট নয় অত্র এলাকার বৃদ্ধদের জন্য কোন প্রকার আর্থিক লেনদেন ছাড়াই বয়স্ক ভাতা প্রদান করা হয়েছে। সেইসাথে প্রতিবন্ধিসহ অন্যান্য ভাতা এর জন্য সুবিধাভোগির সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও নিজ উদ্যোগেও তিনি বহুজনকে সহযোগিতা করেছেন। আগামীতে জনগণকে সেবা করার লক্ষে তিনি আবারও একই পদে নির্চাচন করার লক্ষে মনোনয়ন ফরম উত্তোলন করলেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি ওয়ার্ডবাসীর দোয়া এবং ভোট প্রার্থনা করেন। উল্লেখ্য এই ওয়ার্ডে প্রায় দশ হাজার ভোটার রয়েছে বলে জানা গেছে।

এদিকে অত্র ওয়ার্ডের বাসিন্দা প্রবীন ব্যক্তি রহিমা, গোলেনুর, আসির উদ্দিন, সাহেব আলী ও খাজানুর সহ অন্যান্য মহল্লাবাসী বলেন, মতিউর রহমান মতি একজন সৎ ও নিষ্ঠাবান মানুষ। তিনি কারো সঙ্গে এ পর্যন্ত খারাপ আচরণ করেন নি। শুধু তাইনয় গবীর দুঃখীদের সার্বক্ষিণ সহযোগি করে আসছেন। সেইসাথে নিঃশার্থ ভাবে এলাকার কাজ করে যাচ্ছেন। আগামী নির্বাচনে বর্তমান কাউন্সিলর মতিউর রহমান মতিকেই ভোট প্রদান করে বিজয়ী করার জন্য অত্র ওয়ার্ডবাসীদের অনুরোধ করেন তারা।

 

এদিকে রাজশাহী নির্বাচন কার্যালয়ের সিনিয়র জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন বলেন। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষনা অনুযায়ী রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ২৭ এপ্রিল থেকে মেয়র ও কাউন্সিলর পদের জন্য মনোনয়ন ফরম উত্তোলন শুরু হয়েছে। সেইসাথে ২৩ মে এর মধ্যে জমা দানের জন্য বলা হয়েছে। ২৫ মে মনোনয়ন যাচাই বাছাই হবে এবং পহেলা জুন মনোনয়ন প্রত্যাহারের জন্য তপশিলে উল্লেখ করা হয়েছে। এবারে রাজশাহী সিটি কর্পোরেশনে মোট ভোটারের সংখ্যা তিন লক্ষ একান্ন হাজার নয়শত পঁয়তাল্লিশ জন। এর মধ্যে ৬জন তৃতীয় লিঙ্গের জনগণ রয়েছেন। এবারই নতুন করে তাদের ভোটার করা হয়েছে। গত নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিলো তিন লক্ষ আঠার হাজার তিনশ আঠার জন। এবারে নতুন ভোটার হয়েছেন তেত্রিশ হাজার আটশ সাতষট্টিজন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin