বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

রাজশাহীতে মামার জমি জবর দখলে রেখেছে ভাগ্নে-ভাগ্নিরা

  • প্রকাশ সময় শনিবার, ২৭ মে, ২০২৩
  • ১২৫ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে মামার সম্পত্তি দখল করার অভিযোগ উঠেছে আরেক বোনের ছেলে মেয়েদের বিরুদ্ধে। ভুক্তভোগী মামা তজিবুর রহমান বলেন, তারা দুই ভাই, দুই বোন। তিনি এবং তার ভাই মজিবর রহমান,বোন জোহরা খাতুন এবং সায়রা খাতুন।এরমধ্যে ভাই মজিবর রহমান ও বোন জোহরা খাতুন মৃত্যুবরণ করেছেন। তজিবর বলেন, বোন জোহরা খাতুন মৃত্যুর আগে হাফ কাঠা জমি নিয়ে নেন। অবশিষ্ট আড়াই কাঠা জমি তিনিসহ তার মৃত ভাইয়ের ওয়ারিশগণ এবং বোন সায়রা খাতুন পেতেন । এরমধ্যে বোন সাইরা খাতুন তার হাফ কাঠা জমি দখল করে নিয়েছেন। অবশিষ্ট দুই কাঠা সম্পত্তি তিনি ও তার ও তার ভাইয়ের ওয়ারিশগণ পাবেন। কিন্তু জোহরা খাতুন এর সন্তান কামাল জামাল ও ভাগ্নি সেলিনা জোরপূর্বক ২কাঠা জমি দখলে রেখেছে। ওই জমি রাজশাহী জেলার বোয়ালিয়া থানাধীন শিরোইল মৌজায় ।

যার জে এল নং-

১৩৪, প্রস্তাবিত খতিয়ান নং -১৪৪৫, আর এস দাগ নং- ৭৫১, জমির পরিমাণ- ০.০৪৯৫ একর,রকম- বাড়ি। অত্র সম্পত্তির উপরে তার বাবা মেঘু মহলদার দুইটি কাঁচাপাকা বাড়ি নির্মাণ করে গেছেন । যা তার ভাগ্নে ভাগ্নিরা জোর করে দখলে রেখে পাঁচ বছর ধরে প্রতিমাসে ৫০০০টাকা করে বাড়ির ভাড়া উত্তোলন করে খাচ্ছে । ওই ২ কাঠা সম্পত্তি বুঝে নিতে গেলে তার ভাগ্নে ভাগ্নিরা জমি ছেড়ে না দিয়ে উল্টো ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তাদের মারতে আসে । শুধু তাই নয় জমিতে আসলে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ করেন তজিবর রহমান। তিনি আরো বলেন, এই জমি বুঝে পেতে রাসিক ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বরাবরে আবেদন করলে কাউন্সিলর তিন তিনবার ডাকলেও তার ভাগ্নি -ভাগ্নেরা একবারও উপস্থিত হননি ।

তিনি বলেন, উপায় না দেখে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র বরাবর একটি আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে মেয়র ১৯নম্বর ওয়ার্ড কাউন্সিলর কে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি করে দেন। এই কমিটির ডাকে কামাল ও জামালরা প্রথমবার এসে ঝামেলা করে চলে যান। দ্বিতীয়বার ডাকলে তারা না আসলে কমিটি তাদের পক্ষে একতরফা রায় দেন বলে জানান তজিবর। মীমাংসায় না বসে ভূমি দস্যু কামাল, জামাল ও সেলিনা উল্টো তাদের নামে মামলা দায়ের করেছে বলে জানান তিনি ।

তজিবর বলেন, এই বয়সে জমিজমা নিয়ে মামলা-মোকদ্দমা হবে তা তিনি বুঝে উঠতে পারেননি। আপন বোনের ছেলে-মেয়েরা তাদেরকে এভাবে হয়রানি করবে ভাবতেও পারেন নাই। অত্র সম্পত্তি বুঝে পেতে তিনি আইন শৃংখলা বাহিনী ও প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন। সেই সাথে অবৈধভাবে দখলকারী কামাল, জামাল ও সেলিনাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin