বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

বেগম খালেদা জিয়া’র মুক্তির দাবীতে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট রাজশাহীর সমাবেশ

  • প্রকাশ সময় বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৩৫ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপার্সন সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তির দাবীতে বুধবার সকাল ১০টায় সমাবেশ অনুষ্ঠিত হয়। রাজশাহী কোর্ট বার ভবনের সামনে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট (ইউএলএফ) রাজশাহীর আয়োজনে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ ল’ইয়ার্স ফ্রন্ট রাজশাহী শাখার আহ্বায়ক আহ্বায়ক এডভোকেট আলহাজ¦ আবুল কাশেম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এডভোকেট পারভেজ তৌফিক জাহেদী।

উপস্থিত ছিলেন এডভোকেট মিজানুল ইসলাম, এডভোকেট মুন্সি আবুল কালাম আজাদ, এডভোকেট রইসুল ইসলাম, এডভোকেট মাহমুদুর রহমান রুমন, এডভোকেট সামসাদ বেগম মিতালী, এডভোকেট আব্দুল মতিন চৌধুরী রুমি, এডভোকেট এজাজুল হক এজাজ, এডভোকেট শাহজামাল, এডভোকেট নাসির উদ্দীন, এডভোকেট তারেক হোসেন ও এডভোকেট আবু মোহাম্মদ সেলিমসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের অন্যান্য সদস্য ও সাধারণ আইনজীবীগণ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে তিনি রয়েছেন। যেকোন সময়ে দূর্ঘটনা ঘটে যেতে পারে। তাঁকে দেশের বাহিরে নিয়ে গিয়ে চিকিৎসা করতে হবে। তাঁর চিকিৎসকগণ বোর্ড বসিয়ে এই সিদ্ধান্ত দিয়েছেন। বেগম জিয়ার পরিবার বিএনপি’র পক্ষ থেকে এ নিয়ে বার বার তাঁকে নি:শর্ত মুক্তি দিয়ে বিদেশে নিয়ে চিকিৎসার জন্য আবেদন ও দাবী জানালেও এই সরকার তা উপেক্ষা করছে। আইনের নামে ছলচাতুরী ও তালবাহানা করছে। কিন্তু আইনের সি.আর.পি.সি ৪৯৭ ধারায় স্পষ্ট উল্লেখ আছে শিশু, মহিলা, বৃন্ধ এবং অসুস্থ হলে সে জামিন পাওয়ার হকদার। সে ক্ষেত্রে বেগম খালেদা জিয়ার জামিন না পাওয়ার কোন কারন নাই বলে তিনি উল্লেখ তিনি।

সভাপতিসহ অন্যান্য আইনজীবীগণ বলেন, বেগম জিয়ার মুক্তি ছাড়া জাতীয়তাবাতী আইনজীবীরা ঘরে ফিরে যাবেনা। আর বেগম জিয়ার কিছু হলে আইনজীবীগণ কাউকে ছেড়ে কথা বলবেনা বলে উল্লেখ করেন। সেইসাথে চলমান আন্দোলনে সাথে একাত্বপ্রকাশ করে সকল আন্দোলনে সক্রিয় অংশগ্রহন করার অঙ্গিকার ব্যক্ত করেন তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin