রবিবার, ১৬ জুন ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন

নগরীতে আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বেও নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে এএনবি ইউনিক রিয়াল এস্টেট লি:

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
  • ৩৬ বার দেখা হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে এজমাইলী ৮ফিট রাস্তা বন্ধ করে বহুতল ভবন নির্মাণ এর কাজ করছে এএনবি ইউনিক রিয়াল এস্টেট লি: নামে একটি ভবন নির্মাণকারী প্রতিষ্ঠানের মালিক আব্দুস সোবহান। এ নিয়ে মিনহাজ বিন মোরশেদ রাজশাহী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৯এপ্রিল ২০২৪ ইং তারিখ ফৌজদারী কার্যবিধি ১৪৫ধারায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বরর ৪০২পি/২০২৪ বোয়ালিয়া)। মামলায় তিনি উল্লেখ করেন জেলা রাজশাহী, থানা-বোয়লিয়া, মৌজা-বোয়ারিয়া, জে.এল.নং-০৯, প্রস্তাবিত খতিয়ান নং-৮৫৩৬, দাগ নং- ৩২২৭, ৩২২৮, জমির পরিমান -০.০৮৪৪ একর।

এই জমিতে এজমাইলি রাস্তা আছে। এই রাস্তা দিয়ে সকল শরীকগণ চলাচল করবে। কিন্তু বর্তমানে এএনবি ইউনিক রিয়াল এস্টেট লি: পাওয়ার অব এটর্নি নিয়ে পুরো রাস্তা দখল করে ভবন নির্মাণ কাজ শুরু করেছে। রাস্তার উপরে ভবন নির্মাণ বন্ধে গত ২৯এপ্রিল ২০২৪ ইং তারিখ কোর্টে মিনহাজ বিন মোরশেদ মামলা করলে বিজ্ঞ বিচারক আগামী ১৩ জুন ২০২৪ইং তারিখ পর্যন্ত স্থিতি অবস্থা জারী রাখার নির্দেশ করেন। সেইসাথে উক্ত স্থানে মামলা সুরাহা না হওয়া পর্যন্ত শান্তি শৃংখলা বজায় রাখতে সেখানে কোন প্রকার কাজ যেন না হয় সেজন্য নির্দেশ প্রদান করত: এটা বাস্তবায়নের জন্য আরএমপি বোয়ালিয়া মডেল থানাকে নির্দেশ প্রদান করেন। বোয়ালিয়া থানা হতে এ.এস.আই রিপন তার সঙ্গীয় ফোর্স নিয়ে এসে গত ৫ মে রোববার দুপুরে কাজ বন্ধ করে দেন এবং আদালতের নিষেধাজ্ঞা মেনে চলতে অত্র নির্মাণকারী প্রতিষ্ঠানকে বলেন।

কিন্তু তারা চলে আসার পর থেকে পুণরায় কাজ শুরু করেছেন বলে জানান মিনহাজ বিন মোরশেদ। এ অবস্থায় মাললা চলমান এবং স্থিতি অবস্থা ও শান্তি শৃংখলা বজায় রাখতে অত্র স্থানে ৮ মে বুধবার রাত ৯টায় দিকে একটি সাইনবোর্ড লাগানো হয়। সাইন বোর্ড লাগিয়ে চলে আসার কিছুক্ষণ পরেই এএনবি ইউনিক রিয়াল এস্টেট লি: এর লোকজন আব্দুস সোবহানের নির্দেশে তুলে ফেলে দেন বলে অভিযোগ করেন তিনি। শুধু সাইন বোর্ড তুলে ফেলাই নয় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সেখানে রিতিমত কাজ চালিয়ে যাচ্ছে বলে জানান।

এ বিষয়ে মিনহাজ বিন মোরশেদ এর আইনজীবী এডভোকেট হাসানুল বান্না সোহাগ বলেন রিতিমত অত্র ভবন নির্মাণে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। এরপরেও অত্র কোম্পানী কাজ চালিয়ে যাচ্ছে, এটা দু:খজনক এবং আদালত অবমাননা ও শাস্তিযোগ্য অপরাধ বলে উল্লেখ করেন তিনি।

এ নিয়ে আরএমপি মডেল বোয়ালিয়া থানার এ.এস.আই রিপন বলেন, গত ৫ মে তিনি আদালতের আদেশ এএনবি ইউনিক রিয়াল এস্টেট লিমিটডকে জানান এবং আদালতের সময় অনুযায়ী কাজ বন্ধ রাখার নির্দেশনা প্রদান করে আসেন। এ সত্ত্বেও তারা নিষেধাজ্ঞা অমান্য করে সেখানে কাজ করছে জানতে পেরে তিনি তার সঙ্গীয় ফোর্স নিয়ে আবারও বৃহস্পতিবার দুপুরে সেখানে যান এবং আদালতের নির্দেশনা মেনে চলতে অত্র ডেভেলপার কোম্পানী নির্দেশনা প্রদান করেন। সেইসাথে আবার কাজ বন্ধ করে দেন। সেইসাথে এবার নির্দেশান না মানলে কঠোর ব্যবস্থা গ্রহন করার হুঁশিয়ারী দিয়ে আসেন বলে জানান তিনি।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin