বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

রাজশাহীতে ত্রাণ প্রদানে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানালেন জেলা প্রশাসক

  • প্রকাশ সময় সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ২৩৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: কোভিড-১৯ এ সারা দুনিয়ার ন্যায় বাংলাদেশও বিপর্যস্ত হয়ে পড়েছে। বাংলাদেশ এখন সংক্রমনে দশম স্থানে অবস্থান করছে। দেশের মানুষকে করোনা সংক্রমন থেকে রক্ষা করতে সরকার সর্বদা লোকডাউন ও কঠোর লকডাউন দিয়ে যাচ্ছে। এতে করে খেটে খাওয়া মানুষগুলো বেকার পড়ে মানবেতর জীবন যাপন শুরু করেছে। এছাড়াও মধ্যবিত্ত পরিবারগুলোও এর বাহিরে নয়। এই সকল মানুষের কথা বিবেচনা করে আজ সোমবার বেলা ১১টায় রিভারভিউ স্কুল মাঠে জেলা প্রশাসনের সহযোগিতায় ও ওয়ান ব্যাংকের সৌজন্যে ক্রাণ বিতরণ করা হয়।
রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দু:স্থ অসহায় ও তৃতীয় লিঙ্গদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ সমেয় তিনি বলেন, প্রতিদিন করোনায় আক্রান্ত হয়ে মানুষ মারা যাচ্ছে। রোববার সর্বোচ্চ ২৩০ জন বাংলাদেশে মারা গেছে। এর মধ্যে রাজশাহীতে ছিলো ১৯ জন। তিনি আরো বলেন, লকডাউন চলছে এর মধ্যেও বাড়ছে কোভিড-১৯ আক্রান্ত মানুষের সংখ্যা। বাড়ছে মৃত্যু। টানা লকডাউনের ১১তম দিনেও আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ। পরিস্থিতি নিয়ে আশাবাদী হতে পারছেন না কেউই। খোদ স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে বলা হচ্ছে- এভাবে চলতে থাকলে খুব তাড়াতাড়িই পরিস্থিতি করুণ হয়ে যাবে।
তিনি আরো বলেন, “সংক্রমণের সংখ্যা কিছুতেই কমছে না। যে হারে দেশে সংক্রমণ বাড়ছে, তাতে আগামী সাত থেকে ১০ দিন পর আর হাসপাতালে বেড পাওয়া যাবে না। এ অবস্থায় অসহায় জনগণের পাশে এসে দাঁড়ানোর জন্য বিভিন্ন প্রতিষ্ঠানসহ সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ করেন তিনি।

এই বাস্তবতায় জনগণকে অতি জরুরী প্রয়োজন ছাড়া বাহিরে আসার জন্য পরামর্শ দেন। সেইসাথে শতভাগ মাস্ক এবং সরকারী নির্দেশনা মেনে চলার জন্য উপস্থিত জনগণসহ সকলের প্রতি আহবান জানান জেলা প্রশাসক। এছাড়াও অসহায় জনগণের মধ্যে খাদ্য সমাগ্রী বিতরণ করায় ওয়ান ব্যাংককে ধন্যবাদ জানান তিনি। পরে তিনি উপস্থিত ৬০০জনের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
এ সময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কল্যাণ চৌধুরী, জেলা ম্যাজিষ্ট্রেট আবু আসলাম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট অভিজিদ সরকার ও ওয়ান ব্যাংকের ব্যবস্থাপক আব্দুল মান্নানসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও ওয়ান ব্যাংকের কর্মকর্তাগণ।

উল্লেখ্য ওয়ান ব্যাংক মোট ২১০০জনের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ করবে। এরমধ্যে আজকে রাজশাহী মহানগরীতে ৬০০ জনের মধ্যে, এর পর আগামীকাল থেকে তিনদিন পবা, পুঠিয়া ও গোদাগাড়ীতে এই খাদ্য সামগ্রী বিতরণ করবে বলে জানান ওয়ান ব্যাংক কর্তৃপক্ষ। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল ১৫ কেজি, আলু ৫ কেজি, আটা কেজি, মসুর ডাল ১কেজি, পেয়াজ ১ কেজি, তেল ১লিটার, লবন ১কেজি, সাবান ১টি ও মরিচের গুড়া ১০০গ্রাম।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin