সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন

রাজশাহীতে ৮০র দশকের ছাত্র সংগ্রাম পরিষদের সংবাদ সম্মেলন

  • প্রকাশ সময় বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৭১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: করোনা কালে নানা বিষয়ে দাবী এবং করনীয় ও তাদের কর্মসূচী সবার মাঝে তুলে ধরার লক্ষে আজ বুধবার বেলা সাড়ে ১১টায় রাজশাহীর ৮০র দশকের ছাত্র সংগ্রাম পরিষদ সংবাদ সম্মেলন করেন। নগরীর লক্ষ্মীপুর মোড়ে জেলা আওয়ামী লীগের সাবেক অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক ছাত্রনেতা কামরান হাফিজ। তিনি বক্তব্যে বলেন, ৮০র দশকের ছাত্র সংগ্রাম পরিষদ রাজশাহীর করোনা মহামারীতে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে এবং বিভিন্ন কর্মসূচী পালন করে যাচ্ছে।
তারা শুরু থেকে রাজশাহী মহানগরী ও রাজশাহীর প্রত্যন্ত অঞ্চলে মানুষকে সচেতন করার লক্ষে লিফলেট ও মাস্ক বিতরণ এবং জন-সচেতনতামূলক স্টীকার লাগানো ও সাধ্যমত খাবার সরবরাহ করে আসছে। এছাড়ার এই সংগঠন ইতোমধ্যে করোনা রোগিদের জীবন বাঁচাতে অক্সিজেন ব্যাংক এর উদ্বোধন করেছে। দশজন চিকিৎসক নিয়ে একটি প্যানেল গঠন করেছে। চিকিৎকরা অনলাইনে ও ফোনে চিকিৎসা সেবা অব্যাহত রেখেছেন।
তিনি আরো উল্লেখ করেন, তারা ঈদুল আযহার পূর্বেই অসহায় জনগনের মধ্যে খাদ্য সামগ্রী প্রদান করবেন। শুধু তাই নয় ঔষধ সিন্ডিকেট ভাঙ্গার জন্য তারা জেলা প্রশাসকের সাথে কথা বলেছেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করার জন্য। সেইসাথে সংবাদ সম্মেলন থেকে আটটি দাবী তুলে ধরেন। দাবীগুলো হলো:- অক্সিজেন সিলিন্ডারের মূল্য সমন্বয় করা এবং কোনভাবেই অক্সিজেনের মূল্য ১২ হাজার টাকার উপরে করা যাবেনা, অক্সিজেন রিফিলের ক্ষেত্রে কোন কোম্পানী বিবেচনা করা যাবেনা, নিজ কোম্পানী নয় বরং সার্বজনীনভাবে সকল কোম্পানীর অক্সিজেন সিলিন্ডার রিফিলের ব্যবস্থা করা, ২৪ ঘন্টা অক্সিজেন রিফিলের ব্যবস্থা কোম্পানীগুলোকে করতে হবে, কোভিড-১৯ চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের ধন্যবাদ জানিয়ে চিকিৎসা ফি অর্ধেক নেয়ার দাবী জানান তারা।
তারা আরো দাবী করেন করোনা রোগিদের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেই সিটিস্ক্যানসহ সকল প্রতকার পরীক্ষা ও রিপোর্ট স্বল্প সময়ে দিতে হবে, হাসপাতালে মৃত রোগির লাশবাহী সকল গাড়ীর ভাড়া আরএমপি কর্তৃক নির্ধারণ করতে হবে। সেইসাথে ভাড়ার তালিকা টাঙ্গাতে হবে, দ্রত সময়ের মধ্যে রাজশাহী সদর ও শিশু হাসপাতালসহ সকল হাসপাতালে করোনা রোগিদের চিকিৎসা সেবা চালু করতে হবে, দেশীয় ঔষধ কোম্পানীরা করোনাসহ সকল প্রকার ঔষধ বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে মুল্যবৃদ্ধি করছে। এই ধরনের অবচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় সংবাদ সম্মেলন থেকে। সেইসাথে করোনা থেকে বাঁচতে সকল মানুষকে টিকা গ্রহন ও মাস্ক পড়ার অনুরোধ করা হয়।
এ সময়ে উপস্থিত ছিলেন রাকসুর সাবেক ভি.পি রাগীব আহসান মুন্না ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ, সংগ্রাম পরিষদের নেতা ও মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি নফিকুল ইসলাম সেল্টু, সাবেক ছাত্রনেতা ও আওয়ামী লীগ নেতা মেরাজুল আলম মেরাজ, রাজশাহী কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ও রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, সাবেক ছাত্র নেতা কামরান হাফিজ, সাবেক ছাত্রনেতা শাহরিয়ার রহমান সন্দেশ, সাবেক ছাত্রনেতা ফারুক হোসেন ও সাবেক ছাত্রনেতা হাবিবুর রহামন বাবু। সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin