বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর রাজশাহীর বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ১০টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান

  • প্রকাশ সময় বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ২৭৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: মহামারী করোনা ভাইরাস থেকে রক্ষা জনগণকে রক্ষা করতে পাল্স অক্সিমিটার ও অক্সিজেন সিলিন্ডার সরবরাহের পর এবার অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করলেন রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

আজ বুধবার (৪ আগস্ট) রাজশাহীর পবা, মোহনপুর, চারঘাট ও বাঘা উপজেলায় দলীয় নেতা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে চিকিৎসকদের হাতে তিনি ১০ টি মেশিন প্রদান করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কায় হাজার-হাজার মানুষ মৃত্যুবরণ করছে। এটি প্রতিরোধের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার ও চিকিৎসকগণ। পাশা-পাশি রোগীদের প্রাণ রক্ষার জন্য প্রয়োজন হচ্ছে পাল্স অক্সিমিটার ও অক্সিজেন সিলিন্ডার- সহ নানা সামগ্রী।

এ জন্য বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম তাঁর নির্বাচনী দুটি উপজেলা চারঘাট ও বাঘাসহ রামেক হাসপাতালে নিজস্ব অর্থায়নে ইতোমধ্যে প্রদান করেছেন একশটি অক্সিজেন সিলিন্ডার।

রক্তে অক্সিজেনের মাত্রা ও হৃদস্পন্দনের গতি নির্ণয় করার জন্য এর পূর্বে তিনি চারঘাট ও বাঘা স্বাস্থ্য কেন্দ্র সহ দুই উপজেলার ৪০ টি কমিউনিটি ক্লিনিকের জন্য ৬০ টি পালস অক্সিমিটার প্রদান করেন বলে জানা গেছে।

গত ৬ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দশটি , বাঘায় চারটি, চারঘাট উপজেলায় চারটি, পুঠিয়ায় চারটি, দুর্গাপুরে চারটি, নাটোরের লালপুরে চারটি, বাগাতি পাড়ায় পাঁচটি এবং পাবনার ঈশ্বরদীতে পাঁচটিসহ সর্বমোট চল্লিশটি অক্সিজেন কনসেনট্রেটর ম্যাশিন প্রদান করেন। এটির কাজ হচ্ছে বাতাস থেকে অক্সিজেন তৈরি করা।

এদিকে এসব উপকরণ পেয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতি কৃতঙ্গতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আক্তার, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী এবং পবা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

এদিকে মোহনপুর ৪টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান কালে উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট আব্দুস সালাম ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুল কবিরসহ চিকিৎসক বৃন্দ।

তাঁরা বলেন, বৈশ্বিক করোনা মহামারিতে সরকারি অনুদানের পাশা-পাশি চারঘাট-বাঘার সাংসদ শাহরিয়ার আলম যা করছেন তা মানুষ মনে রাখবে। সেইসাথে তারা মন্ত্রীর জন্য দোয়া করেন।

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin