বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪১ অপরাহ্ন

রাসিক ১৪ নং ওয়ার্ডে মর্ডানার ১ম ডোজ দেওয়া শুরু

  • প্রকাশ সময় শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ২২৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের ন্যায় রাজশাহী মহানগরবাসীকে করোনার করালগ্রাসী ছোবল থেকে রক্ষা করতে দ্বিতীয় পর্যায়ে করোনা টিকা প্রদান আজ শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে। নগরীর ৩০টি ওয়ার্ডে একসাথে শুরু হয় এই কার্যক্রম। চলবে আগামীকাল বাদদিয়ে সোমবার পর্যন্ত। এ উপলক্ষে আজ সকাল ৯টায় রাসিক ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার তাঁর নিজ ওয়ার্ড কার্যালয়ে টিকা প্রদানের উদ্বোধন করেন। এসময়ে উপস্থিত ছিলেন সমাজসেবক আনোয়ার হোসেন আনান।

এসময়ে তিনি বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের আন্তরিক প্রচেষ্টায় এই টিকা প্রদান করা হচ্ছে। শুধুমাত্র আজেকেই দুই হাজার জনকে টিকার প্রথম ডোজ মর্ডানার টিকা প্রদান করা হবে। সেইসাথে আগামী সোমবারও এই পরিমান টিকা দেবে বলে তিনি আশাব্যক্ত করেন। তিনি আরো বলেন, করোনা একটি ভয়াবহ ভাইরাস। এই ভাইরাস শুধু বাংলাদেশ নয় পুরো পৃথিবীটাকে স্তব্ধ করে দিয়েছে। থামিয়ে দিয়েছে অর্থনীতির চাকা। লক্ষ লক্ষ প্রানহানী ঘটিয়েছে।

বাংলাদেশেও তেইশ হাজারের উপরে মানুষ মারা গেছে। লক্ষ লক্ষ লোক আক্রান্ত হয়েছে। এই অবস্থা থেকে জনগণকে বাঁচাতে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা কোটি কোটি টাকা ব্যয় করে টিকা ক্রয় করে বিনামূলে প্রদান করছেন।
পর্যায়ক্রমে সরকারী নিদের্শনা অনুযায়ী তাঁর ওয়ার্ডে পঁচিশ বছরের উর্ধ্বে সকল নাগরীককে টিকা প্রদান করা হবে। আর এই টিকা গ্রহনে নিবন্ধন করার জন্য জনগনের প্রতি অনুরোধ করেন কাউন্সিলর। সেইসাথে টিকা গ্রহনকারী এবং টিকা নিতে আশা উপস্থিত সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং অবশ্যই মাস্ক পরিধান করার আহবান জানান তিনি।

উল্লেখ্য মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে আবারো গণটিকাদান ক্যাম্পেইন শুরু হচ্ছে। সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় আগামী ১৪ আগস্ট শনিবার এবং ১৬ আগস্ট সোমবার ওয়ার্ডের কেন্দ্রসমূহে সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত প্রতিটি কেন্দ্রে নিবন্ধনধারীদের মর্ডানার ১ম ডোজ টিকা প্রদান করা হচ্ছে। প্রতিটি কেন্দ্রে দুইজন টিকাদানকারী স্বাস্থ্যকর্মী ও ৩জন স্বেচ্ছাসেবী নিয়োজিত রয়েছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin