শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৫০ অপরাহ্ন

নানা আয়োজনে বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালাচারাল একাডেমির শোক দিবস পালন

  • প্রকাশ সময় রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৩৭১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: নানা আয়োজনে রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদার দিনব্যাপী পালন করা হয়। দিবসের কর্মসূচির মধ্যে ছিলো জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা, কালো ব্যাচ ধারণ। এছাড়াও তারা রাজশাহী শিল্পকলা একাডেমিতে অস্থায়ীভাবে স্থাপিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে।
এছাড়াও দিনব্যাপী বঙ্গবন্ধু ও বাংলাদেশ ফটোগ্যালারী প্রদর্শন এবং দুপুর সাড়ে ১২টায় একাডেমি মিলনায়তনে দোয়া, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির ও উপপরিচালক (অ:দা:) কল্যাণ চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) (যুগ্মসচিব) জিয়াউল হক, বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচাল (উপসচিব), ড.চিত্রলেখা নাজনীন, একাডেমির নির্বাহী সদস্য যোগেন্দ্রনাথ সরেন ও চিত্তরঞ্জন সরদার।


এছাড়াও একাডেমির নির্বাহী কমিটির সদস্য কলেস্তিনা হাঁসদা ও সুসেন কুমার শ্যামদুয়ার, গবেষণা কর্মকর্তা বেনাজামিন টুডু, সংগীত প্রশিক্ষক মানুয়েল সরেন ও কবীর আহম্মেদ বিন্দু। অনুষ্ঠান সঞ্চালনা করেন নাটক প্রশিক্ষক লুবনা রশিদ সিদ্দিকা কবিতা। অনুষ্ঠানে জাতীর জনকের বর্ণাঢ্য জীবন এবং ১৫ ই আগস্টের ইতিহাস তুলে ধরা হয়। সেইসাথে বাংলাদেশ নামক একটি ভ’খন্ড তৈরীতে তাঁর অবদানের কথা উল্লেখ্য করেন বক্তারা। বক্তব্য শেষে প্রধান অতিথি একাডেমিতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছেলেমেয়ে ও একাডেমির শিক্ষার্থীদের সমন্বয়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin