সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১২:২৭ অপরাহ্ন

জাতীর জনকের শাহাদত বার্ষিকীতে রাজশাহী মহানগর কৃষকলীগের আলোচনা সভা ও দোয়া

  • প্রকাশ সময় শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ২০৪ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী মহানগর কৃষকলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর কৃষকলীগের সভাপতি রহমতুল্লাহ সেলিম। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাকির হোসেন বাবু। উপস্থিত ছিলেন রাজপাড়া থানা কৃষকলীগের সভাপতি শুকুর উদ্দিন, সাধারণ সম্পাদক নাছরিন জামান হ্যাপি, ধর্ম বিষয়ক সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল ফটিক ও স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক স্বপনসহ অন্যান্য নেতাকর্মী।

এসময়ে বক্তারা বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুর কারনেই এ দেশ স্বাধীন হয়েছিলো। স্বাধীনতা পরবর্তীতে দেশকে খাদ্যে স্বাবলম্বী করে গড়ে তুলতে তিনি কৃষির উপর বেশী গুরুত্ব দিয়েছিলেন। কৃষিতে ভূর্তুকিসহ নানাবিধ পদক্ষেপ তিনি নিয়েছিলেন। যা আজও রোল মডেল হয়ে রয়েছে বলে জানান তারা।

তারা আরো বলেন, এই মহান নেতাকে একটি কুচক্রী মহলের মদদে বিপদগামী সেনা সদস্যরা তাঁর দুই মেয়ে বাদে তাঁকেসহ পরিবারের সকলকে ১৫ আগস্টের রাতের অন্ধকারে গুলি করে হত্যা করে। এতে করে বাঙালী হারায় তাদের স্বাধীনতার সুর্য্য সন্তানকে। দেশের নেমে আসে কালো অন্ধকার।

থেমে যায় ভঙ্গুর দেশটাকে গড়ে তোলার কাজ। অনুপোস্থিত হয়ে পড়ে গণতন্ত্র। ১৫ই্ আগস্টের হত্যাকারী হোতাদের এবং মদদ দাতাদের খুঁজে বের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবী করেন তারা। সেইসাথে দন্ডপ্রাপ্ত পলাতক আসামীদের দ্রুত দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবী জানান উপস্থিত নেৃতৃবৃন্দ।

বক্তব্য শেষে শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সকল সদস্যর রুহের মাগফিরাত, করোনা থেকে মুক্তি এবং মুসলিম বিশ্বের শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin