শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

রাজশাহীর মোহনপুরে বাঁচার আশা সাংস্কৃতিক সংগঠনের মতবিনিময় সভা

  • প্রকাশ সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ২৭২ বার দেখা হয়েছে

নিজন্ব প্রতিবেদক: রাজশাহী মোহনপুর উপজেলার মৌগাছী ইউনিয়ন পর্যায়ে বাঁচার আশা সংস্কৃতিক সংগঠনের আয়োজনে আজ রোববার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় হিজড়া জনগোষ্ঠীর ধর্মীয় অধিকার সংরক্ষণ উদ্ভাবনী প্রকল্পের আওতায় সমাজের পিছিয়ে পড়া মানুষ বিশেষ করে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী নিজ ধর্ম পালনে বাধা দূরকরণ, সংরক্ষণ ও ধর্মীয় শান্তি সম্প্রীতি বজায় রাখা বিষয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

মৌগাছী ইউপি হল রুমে বাঁচার আশা সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মোস্তফা সরকারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌগাছী ইউপি চেয়ারম্যান আল আমিন বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন অত্র ইউপি সদস্য আইয়ুব আলী, সুফিয়া খাতুন, আফসার আলী, মেজর আলী বিশ্বাস ও দুলাল, ইউপি সচিব রাশেদুল ইসলাম এবং বিদিরপুর বাজার জামে মসজিদের পেশ ইমাম মাইনুল ইসলাম বেলালী। এছাড়াও অত্র সংস্থার অন্যান্য সদস্যবৃন্দ, সুশিল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন ধর্মের ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত বক্তারা সবাইকে নিয়ে একসাথে বসবাস এবং ধর্মীয় স্বজনপ্রীতি বজায় রাখার প্রতিশ্রুতি দেন। সেইসাথে ইমাম তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে বিনামূল্যে কোরআন শিক্ষা দেয়ার প্রতিশ্রুতি দেন। এছাড়াও পুরুষ বেশধারীরা মসজিদে পুরুষের সাথে এবং নারী বেশধারীরা নারীদের সাথে নামাজ আদায় করতে পারবে বলে জানান তিনি ইমাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin