বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

রাজশাহী মহানগর বিএনপি’র শীর্ষ তিন নেতার রাষ্ট্রদ্রোহ মামলায় নিম্ন আদালতে আত্মসমর্পণ, জামিনের তারিখ ধার্য্য

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৯৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগর বিএনপি’র তিন শীর্ষ নেতা রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে গেলে মূল নথি না থাকায় আগামী দিন ধার্য্য করেন বিচারক। বিচারক ইলিয়াস হোসাইন কোর্ট থেকে নথি তলব করে পুনরায় আগামী ২৬ সেপ্টেম্বর আত্মসমর্পনের আদেশ দেন। বিষয়টি অত্র মামলার আসামী পক্ষের এ্যাডভোকেট আলী আশরাফ মাসুুম নিশ্চিত করেন।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন আদালতে আত্মসর্মপন করেন।
উল্লেখ্য গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রীকে নিয়ে বক্তব্য দেয়ায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ তাঁদের বিরুদ্ধে রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের নিকট রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। জেলা প্রশাসক অনুমোদনের জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠান।
গত ১৬ই মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটি অনুমোদন হয়ে আসে। এরপর ৩১ মার্চ রাষ্ট্রদ্রোহিতার মামলায় তাঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম বাদী হয়ে এই মামলা করেন। এই মামলায় গত ২৬ আগষ্ট উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন পান তাঁরা।


এদিকে আত্মসমর্পনের সময়ে নেতৃবৃন্দের সাথে আদালত চত্বরে উপস্থিত ছিলেন, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন দিলদার, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী ও সাধারণ সম্পাদক আলী হোসেন, শাহ্ মক্দুম থানা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মাসুদ, মাহনগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, জেলা বিএনপি’র সদস্য মিজানুর রহমান মিজান, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল ও মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী।
আরো উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু, মহানগর যুবদলের সভাপতি আবুল কামাল আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হেসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল, মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রওশন আরা পপি, মহিলা দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সভাপতি আসাদুজ্জামান জনি ও যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকিসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃকর্মী।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin