বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

রাশিয়াকে ড্রোন দেয়ার পরিণতি ভোগ করবে ইরান, হুঁশিয়ারি ইউক্রেনের

  • প্রকাশ সময় সোমবার, ২৯ মে, ২০২৩
  • ১৪৮ বার দেখা হয়েছে

ইরানের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইউক্রেনের একজন কর্মকর্তা। তিনি বলেছেন, ইরান যা করছে তার জন্য পরিণতি ভোগ করবে।

সিএনএনের খবরে বলা হয়েছে,  রবিবার ইরানের তৈরি শাহেদ ড্রোন দিয়ে হামলা চালানোর পর কিয়েভ এই হুঁশিয়ারি দিল। টুইটারে ইউক্রেনীয় কর্মকর্তা মিখাইল পদোলিয়াক বলেন, এই বছর রাশিয়ার প্রধান বন্ধু হয়েছে ইরান। কোনো বাছ-বিচার না করেই রাশিয়াকে তারা অস্ত্র দিচ্ছে। সেই অস্ত্র রাশিয়া ইউক্রেনের বেসামরিক স্থাপনায় হামলায় ব্যবহার করছে।

ইরানের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে ইউক্রেনের প্রেসিডেন্টের এই উপদেষ্টা বলেন,‘ইরানের ওপর ৫০ বছরের নিষেধাজ্ঞা আরোপের প্রস্তাব করবেন প্রেসিডেন্ট জেলেনস্কি।’ ইউক্রেনের প্রেসিডেন্ট দপ্তরের দপ্তরপ্রধান আন্দ্রি ইয়ারমাক বলেন, জেলেনস্কির প্রস্তাবিত নিষেধাজ্ঞায় থাকবে ব্যবসা, আর্থিক খাত, প্রযুক্তি এবং ইরানি নাগরিকদের ওপর বিধিনিষেধ।

এই কর্মকর্তা আরও বলেন, ইরানের ওপর নিষেধাজ্ঞায় ইউক্রেনের অঞ্চল দিয়ে ইরানের জাহাজ এবং বিমান চলাচলে নিষেধাজ্ঞা এবং ইরানের নাগরিকরা ইউক্রেন থেকে ফান্ড তুলতে পারবে না এমন বিষয়ও অন্তর্ভুক্ত থাকতে পারে।

ইউক্রেনে হামলা শুরুর পর থেকে রাশিয়ার সঙ্গে ইরানের মিত্রতা বেড়েছে। রাশিয়া ইরানের ড্রোন এবং ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র চায় এবং তেহরান মস্কোর কাছে চায় বিনিয়োগ এবং ব্যবসা। গত বছরগুলোতে রাশিয়া ইরানের সর্বোচ্চ বিদেশি বিনিয়োগকারী দেশ হিসেবে উঠে এসেছে। সূত্র: সিএনএন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin