শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

এসবিসি প্রকল্প পরিদর্শনে ইউনিসেফ প্রতিনিধি

  • প্রকাশ সময় রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৭৮ বার দেখা হয়েছে


নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ সিসিডিবি –কনফারেন্স রুমে দিনব্যাপী ‘শিশুর প্রতি সহিংসতা ও বাল্যবিবাহ বন্ধ বিষয়ে স্থানীয় অংশীজনদের জন্য ওরিয়েন্টেশন’ অনুষ্ঠিত হয়। রোববার বেলা ১১ টায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ইউনিসেফের সহযোগিতায় স্ট্রেইনদেনিং সোশ্যাল এন্ড বিহেভিয়ার চেইঞ্জ (এসবিসি) প্রজেক্ট এই ওরিয়েন্টেশনের আয়োজন করে। ওরিয়েন্টেশনে স্থানীয় জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, সমাজকর্মী, স্বাস্থ্যকর্মী, শিশু ও যুব ফোরামের সদস্য, স্থানীয় শিশু নিরাপত্তা কমিটি সদস্য, কিশোরী ক্লাব মেম্বার ও এনজিও এবং মিডিয়া প্রতিনিধিরা অংশগ্রহন করেন।
দিনব্যাপী ওরিয়েন্টেশন পরিদর্শন করেন ইউনিসেফের রাজশাহী ও রংপুর অঞ্চল প্রধান তৌফিক আহমেদ এবং কর্মকর্তা মনজুরুল আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ রাজশাহী কো-অর্ডিনেশন অফিস রাজশাহী অঞ্চল এর সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডল, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসরিন আকতার প্রমুখ। ওরিয়েন্টশনটি পরিচালনা করেন এসবিসি প্রজেক্ট কর্মকর্তা উত্তম মন্ডল।
ওরিয়েন্টেশনে চাঁপাইনবাবগঞ্জ অঞ্চলে শিশুর প্রতি সহিংসতা ও বাল্যবিবাহের কারন ও সমস্যা মোকাবিলা করা যায় তা নিয়ে সম্পর্কে আলোচনা করা হয়। প্রকল্পের মাধ্যমে ব্যাক এর জরিপে দেখা যায় বর্তমানে বাল্যবিবাহে চাঁপাইনবাবগঞ্জ জেলা সারা বাংলাদেশে দ্বিতীয় যা গত বছর প্রথম স্থানে ছিল। গত বছরে চাঁপাইনবাবগঞ্জ জেলায় বাল্যবিবাহের হার ছিলো ৭২.৯ভাগ। এখন বর্তমানে তা ৬৫ ভাগে নেমেছে। যা খুবই আশার। আগামীতে এই অঞ্চলে সকলের সহযোগিতায় এবং এসবিসি প্রজেক্টের কার্যক্রমের মাধ্যমে বাল্যবিবাহের হার আরও নীচে নামিয়ে আনা সম্ভব হবে বলে উপস্থিত কর্মকর্তার বলেন।
উল্লেখ্য ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ইউনিসেফের সহযোগিতায় স্ট্রেইনদেনিং সোশ্যাল এন্ড বিহেভিয়ার চেইঞ্জ (এসবিসি) প্রজেক্ট ২০২৩ সালের ফেব্র্রুয়ারী মাস হতে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলা ও শিবগঞ্জ উপজেলায় কাজ করছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin