বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন

নানা আয়োজনে রাজশাহীতে নিরাপদ সড়ক দিবস উদযাপন

  • প্রকাশ সময় রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ৪১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: ‘আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যে রাজশাহীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন করা হয়। জেলা প্রশাসনের সহযোগিতায় রোববার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) রাজশাহী সার্কেল দিবসটি উদযাপন করে।

সকালে রাজশাহী শিশু একাডেমির সামনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর সিএন্ডবি মোড়ে গিয়ে শেষ হয়। এরপর একটি চাইনিজ রেস্তোরাঁর সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক শামীম আহমেদ। তিনি বলেন, সড়কে দুর্ঘটনা রোধে চালকদের সতর্ক থাকতে হবে। পাশাপাশি পথচারীদেরও আইন মেনে চলাচল করতে হবে। তিনি আরো বলেন, অপ্রাপ্ত বয়স্ক সন্তানদের হাতে মোটর সাইকেল তুলে না দেয়ার পরামর্শ দেন তিনি। তিনি বলেন, চালকদের প্রশিক্ষণ প্রদানসহ তাদেও শারীরিক চেকআপ করানো হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

দূর্ঘটনা এড়াতে, যানবাহন চালানোর সময় ঘুম ভাব হলে তা দুর করতে হবে এবং নিয়ে বা মোবাইল কল রিসিভ করে যানবাহন চালানো থেকে বিতরথ থাকার আহ্বান জানান প্রধান অতিথি। রাজশাহীতে সড়কে শৃংখলা ফিরিয়ে আনতে সর্বদা তাঁর সহযোগিতা থাকবে বলে উল্লেখ করেন তিনি।

সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা। স্বাগত বক্তব্য দেন বিআরটিএ’র রাজশাহী সার্কেলের সহকারী পরিচালক আবদুল খালেক। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক, নগর পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হেলেনা আকতার প্রমুখ।

অন্যদের মধ্যে বক্তব্য দেন নিরাপদ সড়ক চাই (নিসচা) এর জেলা সভাপতি তৌফিক হসান টিটু, জেলা ট্রাক, ট্যাংকলরী ও কার্ভাড ভ্যান মালিক সমিতির সভাপতি আবুল কালাম, জেলা ট্রাক, ট্যাংকলরী ও কার্ভাড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি ফরিদ আলী সহ অন্যান্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin