শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

নানা আয়োজনে রাজশাহী ইউসেপ বাংলাদেশ-এর ৫০ বর্ষপূর্তি উদযাপন

  • প্রকাশ সময় বুধবার, ১ মে, ২০২৪
  • ৩৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: ইউসেপ বাংলাদেশের ৫০ বছর পুর্তি উদযাপন এর উদ্বোধন করা হয়। বুধবার বেলা ১১টায় কাদিরগঞ্জস্থ একটি কমিউনিটি সেন্টারে এর উদ্বোধন করা হয়। সেইসাথে রাজশাহী যুব-যুবাদের কর্মসংস্থানের উদ্দ্যেশে“ চাকুরি মেলা-২০২৪” এবং রাজশাহীর উদীয়মান উদ্যোক্তাদের জন্য “উদ্যেক্তা মেলা”-এর আয়োজন করা হয়। বর্ষপূতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মোহা: আসাদুজ্জামান আসাদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ^ বিদ্যালয়ের ভূ-তত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি ও প্রাক্তন প্রো-ভাইস চ্যান্সেলর এবং ইউসেপ রাজশাহীর ইনক্লুসিভ কমিউনিটি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহী কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও ইউসেপ রাজশাহী উপদেষ্টা পরিষদের চেয়ারপার্সন প্রফেসর মহা: হবিবুর রহমান, বিভাগীয় শ্রম দপ্তর-রাজশাহীর পরিচালক আমিনুল হক এবং ইউসেপ বাংলাদেশ বোর্ড অব গভর্নরস-এর সাবেক চেয়ারপার্সন ও ইউসেপ এসোসিয়েশনের সদস্য পারভীন মাহমুদ এফসিএ।
এছাড়াও ইউসেপ বাংলাদেশ, রাজশাহী অঞ্চলের উপদেষ্টা পরিষদের সদস্যবৃন্দ, নিয়োগ কর্তা কমিটির সদস্যবৃন্দ, উদ্যেক্তা উন্নয়ন কমিটির সদস্যবৃন্দ, ইনক্লসিভ কমিউনিটি নেটওয়ার্ক কমিটির সদস্যবৃন্দ, ইউসেপ রাজশাহী অঞ্চলের শিক্ষক, শিক্ষার্থী কর্মকর্তাবৃন্দ, ইউসেপ রাজশাহীর মাধ্যমে প্রতিষ্ঠিত প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা ও এক ঝাঁক উদীয়মান উদ্যোক্তাসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউসেপ বাংলাদেশের ডিরেক্টর-ফাইন্যান্স এ্যন্ড কম্পøায়েন্স নাজমুন নাহার।
জব ফেয়ার-২০২৪ এ আরএফএলগ্রুপ ঢাকা, ডাচ বাংলা প্যাক লি:, গজারিয়া-মুন্সিগঞ্জ, মেঘনা গ্রুপ, রহিম আফরোজ, বিডিজবস, প্রান এ্যাগ্রো লি: নাটোর, কিষোয়ান এগ্রো প্রোডাক্টস লি: নাটোর, প্রাণ এ্যাগ্রো লি: রাজশাহী, বরেন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পার্ক রাজশাহী, এজি প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ রাজশাহী, আমান জুট ফাইবারস লি: রাজশাহী, যমুনা ইন্ডাস্ট্রিয়াল এ্যাগ্রো গ্রুপ-রাজশাহী, এসবি ল্যাবরেটরিজ রাজশাহী, জেবিডি আইটি বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক রাজশাহীসহ দেশের প্রতিষ্ঠিত গ্রুপ ও শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ তাদের প্রয়োজনীয় কর্মীর চাহিদা নিয়ে চাকুরি মেলায় অংশ গ্রহণ করেন। চাকুরী প্রার্থীরা তাদের পছন্দের প্রতিষ্ঠানে বায়ো-ডাটা প্রদান ও ইন্টারভিউ-এ অংশ গ্রহণ করে। উক্ত চাকুরি মেলার মাধ্যমে রাজশাহীর তিন শতাধিক বেকার যুবাদের কর্ম সংস্থানের ব্যবস্থা হবে বলে প্রতীয়মান হচ্ছে। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ ইউসেপ বাংলাদেশের কর্মকান্ডের ভুয়সি প্রশংসা করেন এবং ইউসেপ বাংলাদেশ-এর কর্মকান্ডে সহযোগিতা করার অভিপ্রায় ব্যক্ত করেন।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরেন এবং উপস্থিত আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে কেক কেটে “ইউসেপ বাংলাদেশের ৫০ বছরপূর্তি উদযাপন করেন এবং ফেস্টুন উড়িয়ে চাকুরি মেলা ও উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন। তারপর চাকুরি মেলা ও উদ্যোক্তা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। সবশেষে ইউসেপ রাজশাহী অঞ্চলের শিক্ষার্থীদের অংশ গ্রহণে একটি মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য যে, ১৯৭২ সাল থেকে ইউসেপ-বাংলাদেশ শহরের সুবিধা বঞ্চিত শ্রমজীবী শিশু-কিশোরদের সাধারণ শিক্ষা, কারিগরি ও বৃত্তি মূলক শিক্ষা, প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষণ প্রাপ্ত গ্রাজুয়েটদের কর্মসংস্থানে সহযোগিতা প্রদান করে আসছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin