রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন

ইউসেপ বাংলাদেশ’র বর্ষপূর্তি, চাকুরী ও উদ্যোক্তা মেলা শেষ

  • প্রকাশ সময় শুক্রবার, ৩ মে, ২০২৪
  • ৪৭ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: গত বুধ ও বৃহস্পতিবার (১ ও ২মে) রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জস্থ একটি কমিউনিটি সেন্টারে ২দিন ব্যাপি “ইউসেপ বাংলাদেশ-এর ৫০-বর্ষপূর্তি উদযাপন, চাকুরি ও উদ্যোক্তা মেলা অনুষ্টিত হয়। বৃহস্পতিবার রাতে এই কর্মসূচী শেষ হয়। সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবির দেওয়ান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীতে কর্মরত ভারতীয় সহকারি হাইকমিশনার মনোজ কুমার, রাজশাহী উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি রোজেটি নাজনীন, ইউসেপ রাজশাহী নিয়োগকর্তা কমিটির চেয়ারপার্সন আঞ্জুমান আরা পারভীন লিপি।
এছাড়াও ইউসেপ রাজশাহী উপদেষ্টা পরিষদের সদস্য সারোয়ার জাহান ও রাজশাহী চেম্বার অব কমার্স এ্যন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক সদরুল ইসলাম, আল্ আকসা ডেভেলপারস (প্রাঃ) লিঃ-এর ব্যবস্থাপান পরিচালক মিজানুর রহমান কাজী, ইউসেপ রাজশাহী ইনক্লসিভ কমিউনিটি নেটওয়ার্ক কমিটির সদস্য ও খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের নির্বাহী পরিচালক প্রদীপ চাঁদ মন্ডল ও মানবসেবা অভিযানের প্রধান নির্বাহী কর্মকর্তা খাইরুল আলম মুকুলসহ ইউসেপ বাংলাদেশ রাজশাহী অঞ্চলের উপদেষ্টা পরিষদ, নিয়োগকর্তা কমিটি, উদ্যেক্তা উন্নয়ন কমিটি ও ইনক্লসিভ কমিউনিটি নেটওয়ার্ক কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ, প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা ও উদীয়মান উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউসেপ রাজশাহী উদ্যোক্তা উন্নয়ন কমিটির চেয়ারপারসন আসমাউল হোসনা।
”চাকুরি মেলা-২০২৪”-তে আরএফএল গ্রুপ-ঢাকা, ডাচ বাংলা প্যাক লিঃ-মুন্সিগঞ্জ, মেঘনা গ্রুপ, রহিম আফরোজ, বিডিজবস, প্রান এ্যাগ্রো লিঃ-নাটোর, কিষোয়ান এগ্রো প্রোডাক্টস লিঃ-নাটোর, প্রাণ এ্যাগ্রো লিঃ-রাজশাহী, বরেন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পার্ক-রাজশাহী, এজি প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ-রাজশাহী, আমান জুট ফাইবারস লিঃ-রাজশাহী, যমুনা ইন্ডাস্ট্রিয়াল এ্যাগ্রো গ্রুপ-রাজশাহী, এসবি ল্যাবরেটরিজ-রাজশাহীসহ দেশের প্রতিষ্ঠিত গ্রুপ ও শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ তাদের প্রয়োজনীয় কর্মীর চাহিদা নিয়ে চাকুরি মেলায় অংশগ্রহণ করেন।
”উদ্যেক্তা মেলা-২০২৪”-তে ওয়েসিস ড্রিংকিং ওয়াটার, পাতাবাহার মেহেদি কর্নার, অঙ্গশ্রী, সবুজ কৃষি, ডববব ঈৎধভঃ, ডেইলি এমকেএস, মালঞ্চ, পদ্মাপাতা বুটিক হাউজ, তনয়,হেঁসেল ক্যাফে এন্ড রেস্ট্রুরেন্ট, থ্রিআরএস ফ্যাশন, কুঞ্জবুটিক, রংকল্প, রাজশাহী হেমোমেইড ফুড সোসাইটি, ফ্লেভার অব রিজিক, সাধ, মাহী বুটিক হাউজ, সংযুুক্তা বুটিক হাউজ, পাট বাজার, সারিকা ফ্যাশন হাউজ, প্রিমিয়াম শপ, বিনা নকসি কাঁথা, সেলাই এবং সুবর্না বুটিক উদ্যোক্তাবৃন্দ তাদের নিত্যনতুন পন্য নিয়ে উদ্যোক্তা মেলায় অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তৃতায় বেকার যুবাদের কর্মসংস্থানে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ ও উদ্যোক্তা উন্নয়ন-এর গুরুত্ব তুলে ধরেন, এপ্রসংগে ইউসেপ বাংলাদেশ-এর কর্মকান্ডের ভুয়সি প্রশংসা করেন এবং ইউসেপ বাংলাদেশ-কে সব ধরণের সহযোগিতা করার অভিপ্রায় ব্যক্ত করেন। অনুষ্ঠানে মানবসেবা অভিযান-রাজশাহীর পক্ষ থেকে ইউসেপ রাজশাহী অঞ্চলের ২ জন অসহায় নতুন উদ্যোক্তাকে এককালীন অর্থ সহায়তা প্রদান করা হয়। এছাড়াও ইউসেপ বাংলাদেশ-এর পক্ষ থেকে বেস্ট-৩জন উদ্যোক্তাকে পুরুস্কৃত করা হয়। শেষে সভাপতি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং উপস্থিত আমন্ত্রিত অতিথিদের সংগে নিয়ে উদ্যোক্তা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। সবশেষে একটি মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য যে, ১৯৭২ সাল থেকে ইউসেপ-বাংলাদেশ শহরের সুবিধাবঞ্চিত শ্রমজীবী শিশু-কিশোরদের সাধারণ শিক্ষা, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা, প্রশিক্ষণ প্রদান এবং প্রশিক্ষণপ্রাপ্ত গ্রাজুয়েটদের কর্মসংস্থানে সহযোগিতা প্রদান করে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin