বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

দেশে করোনায় আজও দুই শতাধিক মৃত্যু, শনাক্ত ১২১৯৮ জন

  • প্রকাশ সময় মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ২১৭ বার দেখা হয়েছে

 

এস.আর.ডেস্ক: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২০৩ জন। এ সময়ে শনাক্ত রোগীর সংখ্যা ১২ হাজার ১৯৮ জন। মঙ্গলবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে। আজকের সংখ্যা নিয়ে দেশে দ্বিতীয় দিনের মতো একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ১২ হাজারের ওপরে। তবে গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার চেয়ে শনাক্ত হয়েছেন কম। গতকাল একদিনে সর্বোচ্চ ১৩ হাজার ৭৬৮ জন শনাক্ত হয়েছিলেন। নতুন ১২ হাজার ১৯৮ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় সরকারি হিসাবে শনাক্ত হলেন ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জন।

শনাক্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার চেয়ে মৃত্যুও কমলেও টানা তিন দিন ধরে মৃত্যু সংখ্যা দুই শতাধিক। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২০৩ জন। গতকাল ২২০ জন ও তার আগের দিনে সর্বোচ্চ ২৩০ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। গত ২৪ ঘণ্টার ২০৩ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ১৬ হাজার ৮৪২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৩ হাজার ৬৩১টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৭৫৫টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭০ লাখ ৫৬ হাজার ৯৮৯টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫১ লাখ ৬৯ হাজার ৫৯৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ১৮ লাখ ৮৭ হাজার ৩৯২টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৯১ শতাংশ, আর মৃত্যুর হার এক দশমিক ৬১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০৩ জনের মধ্যে পুরুষ ১৩২ জন আর নারী ৭১ জন। দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ১১ হাজার ৭৮২ জন আর নারী পাঁচ হাজার ৬০ জন। মারা যাওয়াদের মধ্যে ষাটোর্ধ্ব ১১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১২ জন।

মারা যাওয়া ২০৩ জনের মধ্যে ঢাকা বিভাগের ৬১ জন, চট্টগ্রাম বিভাগের ৩০ জন, রাজশাহী বিভাগের ২৭ জন, খুলনা বিভাগের ৫৩ জন, বরিশাল ও সিলেট বিভাগের পাঁচ জন করে, রংপুর বিভাগের ১৫ জন আর ময়মনসিংহ বিভাগের সাত জন। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ২০৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫৫ জন, বেসরকারি হাসপাতালে ৩৪ জন আর বাড়িতে ১৪ জন।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin