মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

রাজশাহীর বাগমারায় ১৬ ইউনিয়নে নৌকার ভরাডুবি

  • প্রকাশ সময় বুধবার, ৫ জানুয়ারী, ২০২২
  • ৩৩৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাগমারা উপজেলার ষোলটি ইউনিয়ন পরিষদে আজ বুধবার নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন চলে। ষোটটি ইউনিয়নের মধ্যে মধ্যে মাত্র পাঁচটিতে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বিজয়ী হয়েছে। অবশিষ্ট এগারটিতে সতন্ত্র প্রার্থী বিজয় লাভ করেছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়। এমধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করে চারটি ইউনিয়নে বিজয়ী হয়েছে বিএনপি নেতারা। আর বাঁকী ছয়টিতে আওয়ামী লীগের বিদ্রোহী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন নরদাশ ইউনিয়ন পরিষদে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার আবুল, শ্রীপুর ইউনিয়ন পরিষদে মকবুল হোসেন মৃধা, বাসুপাড়া ইউনিয়ন পরিষদে লুৎফর রহমান, গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদে আলমগীর সরকার ও সোনাডাঙ্গা ইউনিয়ন পরিষদে আজাহারুল হক।

অপরদিকে, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছেন দ্বীপুর ইউনিয়ন পরিষদে বিকাশ চন্দ্র ভৌমিক, কাচারী কোয়ালিপাড়া ইউনিয়ন পরিষদে মোজাম্মেল হক, সাড়িয়া ইউনিয়ন পরিষদে রেজাউল হক, ঝিকরা ইউনিয়ন পরিষদে রফিকুল ইসলাম, হামিরকুৎসা ইউনিয়ন পরিষদে আনোয়ার হোসেন ও যোগীপাড়া ইউনিয়ন পরিষদে এমএফ মাজেদুল হক। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন গোবিন্দপাড়া ইউনিয়ন পরিষদে হাবিবুর রহমান।

অন্যদিকে, বিএনপি প্রার্থীরা বিজয়ী হয়েছেন, বড়বিহানলী ইউনিয়ন পরিষদে মাহমুদুর রহমান মিলন, আউচপাড়া ইউনিয়ন পরিষদে ডিএম শাফি, শুভডাঙ্গা ইউনিয়ন পরিষদে মোশারফ হোসেন ও গণিপুর ইউনিয়ন পরিষদে মনিরুজ্জামান রঞ্জু।

বাগমারা উপজেলার ১৬ ইউনিয়নে ভোট কেন্দ্র ১৫৩টি। এর মধ্যে ৭২টি ঝুকিপুর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছিলো । ১৬ ইউপিতে ৫৪ জন। চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদন্দিতা করেন। এছাড়াও সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৬৩ জন এবং সাধারণ সদস্য পদে ৫২৮ জন প্রার্থী প্রতিদন্দিতা করেন বলে জানা গেছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin