মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:১৮ অপরাহ্ন

রাজশাহীতে ইউপি নারী সদস্যদের নিয়ে আইন ও বিধি বিষয়ক প্রশিক্ষণ

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ২৮৭ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলার ৯টি ইউনিয়ন সমুহের সংরক্ষিত নারী আসনের সদস্য নিয়ে ইউনিয়ন পরিষদ সংশ্লিষ্ট আইন ও বিধি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলণ কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বুধবার দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন করেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

এসমে তিনি বলেন, জনসেবা অলাভজক একটি কাজ। কারণ একজন ইউপি সদস যে সম্মানী পান তা দিয়ে তাদের মাসে যাতায়াতে শেষ হয়ে যায়। অসেক ইউপি সদস্য আছেন এই সেবা প্রদান করতে যেয়ে নিজের জমি ও বসতভিটা পর্যন্ত বিক্রি করে দিয়েছেন। এরপরেও তাঁরা জনসেবা করে যাচ্ছেন। তিনি আরো বলেন,. প্রায় সকল ইউপিতে নারী সদস্যরা খুব একাট কাজ করতে পারেন না। কারন পুরুষ সদস্যরা প্রকল্প তৈরী করে নারী সদস্যদের প্রকল্প সভাপতি করে শুধুমাত্র স্বাক্ষর করিয়ে নেন। কিন্তু কোথায় কি কাজ চলছে সেগুলো অনেক সদস্য জানেন না।

তিনি আরো বলেন. এই পেশাকে সম্মানের সাথে দেখতে হবে। সেইসাথে নিজের কাজ ও দায়িত্ব সম্পর্কে অবহিত থাকতে হবে। সরকারী সুযোগ-সুবিধাগুলে সম্পূর্ন দুর্নীতি মুক্ত হয়ে জনগণের মধ্যে প্রদান করতে হবে। সেইসাথে নিজের জায়গা তৈরী করতে এবং জনগণের ভালবাসা ও আস্থা তৈরী করে নি:শর্তভাবে সবাইকে কাজ করার আহবান জানান তিনি। এছাড়াও ২০৩০ সালের মধ্যে এসডিজি বাস্তবায়ন ও ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে সততার সাথে সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করা পরামর্শ দেন তিনি।

প্রশিক্ষণে রাজশাহী স্থায়ী সরকারের উপপরিচালক শাহানা আখতার জাহান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা। এছাড়াও এডিএম, ম্যাজিস্ট্রেটসহ জেলার বিভিন্ন ইউনিয়ন হতে ৭২জন সংরক্ষিত আসনের নারী সদস্যরা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin