বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

তত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না:দুলু

  • প্রকাশ সময় শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৫৯ বার দেখা হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক: নিশি রাতের এই সরকার যতই টালবাহানা করুক, তত্বাবধায়ক সরকার ছাড়া এ দেশে কোন নির্বাচন হতে দেয়া হবেনা। কারণ এই সরকার গণতন্ত্রকে হত্যা করে মাটির গভীরে দিয়ে দিয়েছে। মানুষের ভোটের অধিকার হরণ কওে বাকশাল কায়েম করেছে। তার বাবা যেমন বাকশাল কায়েম করে এক রাজা এক দেশ প্রথা চালু করতে চেয়েছিলেন, তেমনি এই কন্যা বিনাভোটের প্রধানমন্ত্রী একই পথে হাটতে শুরু করেছে। বিএনপি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রাজশাহীতে শরিবার বিকেলে রাজশাহীর সাগরপাড়াস্থ বটতলা মোড়ে মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে গ্যাস, বিদ্যুৎ. চাল, ডাল, তেল ও আটাসহ নিত্যপ্রয়োজীনয় দ্রব্য সার ও ডিজেল, কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সকল কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০দফা দাবী আদায়ের লক্ষে পদযাত্রা পূর্ব সমাবেশে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু এই কথা গুলো বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষনা দিয়েছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তিনি দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর সহধর্মীনি বেগম খালেদা জিয়া তা সমুন্নত রাখতে আপোষহীন থেকেছেন, এখনো আছেন। কিন্তুএই সরকারের অবৈধ প্রধানমন্ত্রী সম্পূর্ন অবৈধভাবে শুধুমাত্র রাজিৈনক প্রতিহিংসা পরায়ন হয়ে বেগম জিয়াকে কারাগাওে রেখেছেন। যতই কারাগারে রাখেন আর মামলা দিক এই সরকারের আর সময় নেই। আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে এবং জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে ও গণতন্ত্র পুণরুদ্ধার করতে এই সরকারকে বিতারিত করতে হবে বলে উল্লেখ করেন তিনি। বক্তব্য শেষে তারা সাগরপাড়া বটতলা থেকে পদযাত্রা শুরু করে বাটার মোড়ে এসে শেষ করেন।

রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুনের সভাপতিত্বে সমাবেশ ও পদযাত্রায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব অধ্যপাক বিশ^নাথ সরকার ও সাবেক সংসদ সদস্য জাহান পান্না।

জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন এর সঞ্চালনায় সমাবেশ ও পদযাত্রায় উপস্থিত ছিলেন জেলা বিএনািপ’র সদস্য অধ্যাপক আব্দুস সামাদ, রোকনুজ্জামান আলম, রায়হানুল আলম রায়হান, তাজমুল তান টুটুল, তোফায়েল হোসেন রাজু, জাকিরুল ইসলাম বিকুল, রাজশাহী জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান স্বজন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন, সদস্য সচিব শাহরিয়ার আমিন বিপুল, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন, কৃষকদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জেলা কৃষকদলের আহ্বায়ক আল-আমিন সরকার টিটু ও জেলা কৃষক দলের সদস্য সচিব আকুল হোসেন মিঠু।

এছাড়াও জেলা মহিলা দলের সভাপতি এডভোকেট সামসাদ বেগম মিতালী ও সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হোসেনসহ রাজশাহী বিভাগের মহানগর বিভিন্ন থানা, ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin