বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন

পবায় বিএনপি’র ইফতার মাহফিলে পুলিশি বাধা, মঞ্চ ও মাইক ভাঙ্গচুর,পুলিশ দিয়ে বিএনপিকে আর দমিয়ে রাখা যাবেনা: মিনু

  • প্রকাশ সময় শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ৮২ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপি’র চলমান আন্দোলন দেখে এবং এই আন্দোলনে দেশের সাধারণ খেটে খাওয়া মানুষের সক্রিয় অংশগ্রহন দেখে সরকার ভীত হয়ে পরেছে। আইনশৃংখলা বাহিনী দিয়ে এখন বিএনপি’র ইফতার মাহফিলও পন্ড করার চেষ্টা করছে। ক্ষমতা হারানোর ভয়ে তারা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানীমূলক মিথ্যা মামলা দিয়ে ত্রাসের রাজত্ব কায়েম করছে।
শুক্রবার বিকেলে পবা উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে দারুশা স্কুল মাঠে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু এ কথাগুলো বলেন। তিনি বলেন, নজির বিহিন পুলিশি বাধা উপেক্ষা করে ইফতার মাহফিলে হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ জনগণ দারুশা স্কুল মাঠে হাজির হন।

মিনু বলেন, এই অবৈধ সরকারের বিন্দুমাত্র জনপ্রিয়তা নাই। জোর করে আইন শৃংখলা বাহিনীর সদস্য ও প্রশাসন যন্ত্রকে ব্যবহার দিনের ভোট পূর্বের রাতে নিয়ে বার বার ক্ষমতায় এসেছে। এই ক্ষমতা আরো দীর্ঘ মেয়াদী করতে নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। শান্তিপূর্ণ ইফতার মাহফিলে পুলিশ বাধা প্রধান করে ষ্টেজ ও মাইক ভাঙ্গচুর করেছে। সেইসাথে নেতাকর্মীদের ভয়ভীতি দেখিয়েছে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি। প্রধান অতিথি বলেন, এই ফ্যাসিস্ট সরকারের মেয়াদ আর মাত্র নব্বই দিন। এই সরকারের সাথে থেকে যারা অতি উৎসাহী হয়ে বিএনপি’র সভা-সমাবেশ করতে বাধা ও নির্যাতন করছে তাদের চিন্থিত করে রাখা হচ্ছে। সময় মত তাদের আইনের আওতায় এনে কঠোর বিচার করা হবে বলে হুঁশিয়ারী দেন তিনি।

তিনি বলেন এই ফ্যাসিস্ট সরকারের সকল প্রকার ষড়যন্ত্র রুখে দিতে বিএনপি এখন মাঠে আছে। নির্দলীয় তত্বাবধায়ক সরকার ছাড়া কোনভাবেই এদেশে আর জাতীয় সংসদ নির্বাচনসহ অন্যান্য নির্বাচন হতে দেয়া হবেনা। বিএনপি’র ১০দফা বাস্তবায়ন হলেই এদেশে নির্বাচন হবে। আর এই ১০ দফা বাস্তবায়ন করতে বিএনপি’র চলমান আন্দোলনকে আরো বেগমান করতে এই ধরনের কর্মসূচী চলমান থাকবে। সেইসাথে ঈদের পরে এক দফা এক দাবীতে বিএনপি সকল সমমনাদলদের সাথে নিয়ে রাজপথে আন্দোলন আরো বেগমান করবে। এই আন্দোলনে সকল নেতাকর্মী ও শ্রেণি পেশার মানুষকে অংশগ্রহন করার আহ্বান জানান তিনি।

বক্তব্য শেষে দেশ জাতীর শান্তি এবং বেগম খালেদা জিয়াসহ অসুস্থ সকল মানুষের সুস্থ্যতা কামনা এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ মৃত সকল মুসলিম নর-নারীর আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। উল্লেখ্য ইফতার মাহফিল বন্ধ করতে কর্ণহার থানা পুলিশ মঞ্চ ভেঙ্গে দেয়। সেইসাথে সাউন্ড সিস্টেম ভেঙ্গে ফেলে তারা মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে কোরআন তেলাওয়াত বন্ধ করে দেন বলে অভিযোগ উঠেছে।

বিএনপি পবা উপজেলার আহ্বায়ক সেলিম রেজা বাচ্চুর সভাপতিত্বে ইফতার মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক। পবা উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম নজু ও আলমগীর হোসেন এর সঞ্চালনায় জেলা বিএনপি’র সদস্য শাহজাহান, অধ্যাপক আব্দুর রাজ্জাক, শেখ মকবুল হোসেন, রাজশাহী জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন উজ্জল ও রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট।

এছাড়ার দারুশা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মোতাহার হোসেন, দর্শনপাড়া ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক আব্দুস সালাম, দামকুড়া ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক এনামুল হক কনক, হড়গ্রাম ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক আনোয়ারুল ইসলাম, হরিয়ান ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক মজিবুর রহমান, পারিলা ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক রেজাউল করিম, সদস্য সচিব মোখলেসুর রহমান, বড়গাছী ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আশরাফ আলী, পবা উপজেলা বিএনপি সদস্য গোলাম মোজাহিদ ও সেলিম মেম্বর, রাজশাহী জেলা যুবদলের সাবেক সহ-সভাপতি সুলতান আহমেদ, পবা উপজেলা যুবদলের আহ্বায়ক তাইজুল ইসলাম, সদস্য মাজদার রহমান, এডভোকেট তারেক হোসেন ও পবা ছাত্রদলের সদস্য সচিব হাফিজুর রহমানসহ পবা উপজেলার বিভিন্ন ইউনিয়ন, থানা ও পৌরসভার বিএনপি’ অঙ্গ ও সহযোগি সংগঠনের যুগ্ম আহ্বায়কগণসহ অন্যান্য সদস্য এবং সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin