বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন

কোন বাধাই বিএনপি’র গণজোয়ার রুখতে পারবে না, মোহনপুরে বিএনপি’র ইফতার মাহফিলে পুলিশের নজির বিহিন বাধায় ইফতার মাহফিলে : মিলন

  • প্রকাশ সময় রবিবার, ২ এপ্রিল, ২০২৩
  • ৭১ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: বিএনপি’র গণজোয়ার ও সাধারণ জনগণের সক্রিয় অংশগ্রহন দেখে সরকার ভীত হয়ে পড়েছে। এই ফ্যাসিস্ট সরকার বিএনপি’র ইফতার মাহফিলও আইনশৃংখলা বাহিনী দিয়ে পন্ড করার চেষ্টা করছে। ক্ষমতা হারানোর ভয়ে এখন পাগলের ন্যায় হয়ে পড়েছে। মুসলমানদের সংযমের মাস রমজান। সাধারণ মানুষ রোজা রেখে শান্তিমত ইফতার করবে তাও এই সরকারের পেটয়া বাহিনী করতে দিচ্ছেনা।

প্রকৃত পক্ষে এই সরকারের মধ্যে ইসলামের কোন মূল্যবোধ নাই বলে রোববার বিকেলে মোহনপুর উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে মোহনপুর হাসানিয়াহ তামিরুল মিল্লাত সিনিয়র (আলিম) মাদ্রাসা মাঠে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন এ কথাগুলো বলেন।

প্রধান অতিথি বলেন, মোহনপুর থানা পুলিশ একজন ব্যক্তির নির্দেশনায় সকালে রান্না করা বন্ধ করার জন্য পাঁয়তারা শুরু করেছিলো। রান্না থেকে শুরু করে ইফতারের পূর্ব মুহুর্ত পর্যন্ত পুলিশি নজির বিহিন বাধা প্রদান করেছে। এ সকল বাধা উপেক্ষা করে ইফতার মাহফিলে হাজার হাজার নেতাকর্মী ও সাধারণ জনগণ অত্র মাদ্রাসা মাঠে হাজির হলেও পুলিশ তাদের মাদ্রাসা মাঠে প্রবেশ করতে দেয়নি। অবশেষে নেতাকর্মীরা গেট থেকে সকল রোজাদারদের হাতে ইফতারের প্যাকেট তুলে দেন। সাংবাদিকদের সাথে কথা বলার সময় মিলন সরকারের এই ধরনের জঘন্য আচরণ ও কর্মকান্ডের তীব্র নিন্দা প্রতিবাদ জানান।

তিনি অভিযোগ করে আরো বলেন, রোজাদারদের আসতে পথে পথে বাধা দিয়েছে পুলিশ। ক্ষমতা আরো দীর্ঘ মেয়াদী করতে নতুন করে এই ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে এই নিশি রাতের সরকার। এই ফ্যাসিস্ট সরকারের মেয়াদ আর বেশী দিন নাই। এই সরকারের সাথে থেকে যারা অতি উৎসাহী হয়ে বিএনপি’র সভা-সমাবেশ ও ইফতার মাহফিল করতে বাধা ও নির্যাতন করছে তাদের চিন্থিত করে রাখা হচ্ছে। সময় মত তাদের আইনের আওতায় এনে কঠোর বিচার করা হবে বলে হুঁশিয়ারী দেন তিনি।

মিলন বলেন, এই ফ্যাসিস্ট সরকারের সকল প্রকার ষড়যন্ত্র রুখে দিতে বিএনপি এখন মাঠে আছে। নির্দলীয় তত্বাবধায়ক সরকার ছাড়া কোনভাবেই এদেশে আর জাতীয় সংসদ নির্বাচনসহ অন্যান্য নির্বাচন হতে দেয়া হবেনা। বিএনপি’র ১০দফা বাস্তবায়ন হলেই এদেশে নির্বাচন হবে। আর এই ১০ দফা বাস্তবায়ন করতে বিএনপি’র চলমান আন্দোলনকে আরো বেগমান করতে এই ধরনের কর্মসূচী চলমান থাকবে বলে উল্লেখ করেন তিনি। সেইসাথে বিএনপি’র চলমান আন্দোলনে সকল নেতাকর্মী ও শ্রেণি পেশার মানুষকে অংশগ্রহন করার আহ্বান জানান প্রধান অতিথি।

এদিকে ইফতার করতে আশা হাজার হাজার জনগণ সরকারের পেটয়াবাহিনী পুলিশের এই ধরনের আচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসাথে আগামীতে বিএনপি’র সকল আন্দোলনে সক্রিয় অংশগ্রহন করে সরকারের এই ধরনের জঘন্য কর্মকাণ্ডের জবাব দেবেন বলে হুঁশিয়ারী দেন তারা।

বিএনপি মোহনপুর উপজেলার আহ্বায়ক মাহবুব অর রশিদ এর সভাপতিত্বে উপস্থিত থেকে ইফতার বিতরণ করেন রাজশাহী জেলা বিএনপি’র সদস্য অধ্যাপক আব্দুস সামাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান শামীমুল ইসলাম মুন, মোহনপুর উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বকুল, আব্দুল কাদের মোল্লাহ, কাজিম উদ্দীন সরকার, মোহনপুর উপজেলা কৃষক দলের আহ্বায়ক গোলাম মোস্তফা, কেশরহাট বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক খুশবর রহমান, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফয়সাল সরকার ডিকো, যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন, মোহনপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম, রাজশাহী মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মুর্ত্তজা ফামিন, মোহনপুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আব্দুর রাজ্জাক ও সদস্য সচিব মাহমুদুল হাসানসহ মোহনপুর উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ও সাধারণ জনগণ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin