বুধবার, ১৫ মে ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

পবায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

  • প্রকাশ সময় বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৬৯ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পবা উপজেলায় ২০২২-২৩ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-২০২৩-২৪ মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ (নাবী) ও আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শামসুন নাহার ভূঁইয়া।

উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসা: আরজিয়া বেগম ও মো: ওয়াজেদ আলী খাঁন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার, উপজেলা সহকারী প্রোগ্রামার শহিদুল ইসলাম শহিদ, উপজেলা হিসাব রক্ষন কর্মকর্তা আবুল কালাম আজাদ ও উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর (ইউডিএফ) জাকিয়া সুলতানাসহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী।

উল্লেখ্য এদিন প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ/২০২৩-২৪ মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ (নাবী) ও আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। উপজেলার ৯৫০ জন কৃষকের মাঝে রোপা আমন এর ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার এবং ২০০ জন কৃষকের মাঝে ১ কেজি পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি, ২০ কেজি এমওপি সার, বালাইনাশক, পলিথিন, সুতলি, ভার্মি কম্পোস্ট এবং আন্ত:পরিচর্যা বাবদ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ সহায়তা প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin