মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

বাগমারায় ভ্রাম্যমান অভিযানে গুড়িয়ে দেওয়া হলো অবৈধ ইটভাটা

  • প্রকাশ সময় বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩২ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: অবৈধ কার্যক্রম বন্ধ অভিযানের অংশ হিসেবে বুধবার বাগমারায় সকাল থেকে অবৈধ ভাটা বন্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় উপজেলার বিগোপাড়া ও শালমারায় অবস্থিত মেসার্স এস.এম.এ. ওয়ান এর দুইটি, মেসার্স এম.এন.এস, মেসার্স এম.কে.এস, মাদিলা এলাকায় মেসার্স কে.জে.এ. রুহিয়া এলাকায় মেসার্স এম.এস.কে.বি. চিমনি (খড়ি) ভাটা ভাটাসহ মোট ৭টি ভাটা গুড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়াও ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মালিককে না পাওয়ায় ৩ জনকে আটক করেন বাগমারা উপজেলা নির্বাহী অফিসার উজ্জ্বল হোসেন।

এ সময়ে উপজেলা নির্বাহী অফিসার গণমাধ্যমকে জানান, এই উপজেলায় প্রায় চল্লিশ এর অধিক ভাটা রয়েছে। এর মধ্যে কয়েকটির নাম মাত্র কাগজপত্র থাকলেও বাঁকিগুলোর কোন কাগজপত্র নেই। যতদিন তিনি এই উপজেলায় থাকবেন ততদিন কোন অবৈধ কাজ চলবে না বলে হুঁশিয়ারী দেন। তিনি বলেন, সবাইকে অবৈধভাবে ভাটা বন্ধের নির্দেশ দিয়েছিলেন। কিন্তু তারা শোনেনি। এজন্যই অবৈধ ভাটা বন্ধে অভিযান পরিচালনা করা অব্যাহত রয়েছে। এছাড়াও এ পর্যন্ত অবৈধ পুকুর খনন বন্ধে ব্যাপক অভিযান পরিচালনায় সামান্য সময়ের ব্যবধানে পুকুর খননকারিদের বিরুদ্ধে প্রায় ডজন খানেক নিয়মিত মামলাসহ ভাংচুর করা হয়েছে এক্সকেভেটর (ভেকু) মেশিন।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর রাজশাহীর ইন্সপেক্টর নীল রতন সরকার, পুলিশের গোয়েন্দা (ডিএসবি) সদস্য, বাগামারা থানা পুলিশ, ফায়ার সার্ভিসের টিম।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2021 dailysuprovatrajshahi.com
Developed by: MUN IT-01737779710
Tuhin